কুড়িগ্রামে ২৩ ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সিঙ্গের ডাবরীর পাচগাছী এলাকায় বৃষ্টির পানিতে ধ্বসে যাওয়া রেল সেতু মেরামত হওয়ায় প্রায় ২৩ ঘন্টা পর আবারও স্বাভাবিক হয়েছে রেল যোগাযোগ। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট রেলওয়ে বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস আলী।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে সেতুটি ক্ষতিগ্রস্থ হলেও জীবনের ঝুঁকি এড়াতে রেল যোগাযোগ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত শতাধিক শ্রমিক দিয়ে অস্থায়ীভাবে সেতুটি মেরামত করে রেল চলাচলের উপযোগী করে তোলা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘনঘন বৃষ্টিপাতের ফলে সেতুটি ক্ষতিগ্রস্থ হওয়ায় শুক্রবার (১৩ অক্টোবর) রাত থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেসের শাটলসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল কমিউটার ট্রেনটির চলাচল বন্ধ করে দেয় রেল কৃর্তপক্ষ। কুড়িগ্রাম থেকে সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কুড়িগ্রামের ট্রেন যাত্রীরা পড়েছিল বিড়ম্বনায়।

লালমনিরহাট রেলওয়ে বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস আলী জানান, শুক্রবার রাত থেকে পুরোদমে সেতু মেরামতের কাজ করে শনিবার সন্ধ্যার আগে কাজ শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক করে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!