র‌্যালী, বৃক্ষরোপন ও আলোচনাসভা ও কেক কেটে সাভারে দেশ রূপান্তর এর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সাভার প্রতিনিধিঃ নানা আয়োজনে সাভারে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। দিবটি পালন উপলক্ষ্যে সকালে সাভার প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভা শেষে উপস্থিত সাংবাদিক ও সুশীল সমাজের লোকজন কেক কেটে বর্ষপুর্তি উদযাপন করা হয়।

আয়োজিত আলোচনা সাভায় দৈনিক দেশ রূপান্তর এর সাভার প্রতিনিধি মোঃ ওমর ফারুক সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার গোবিন্দ আচার্য্য।

প্রধান অতিথির বক্তব্যে সাভার প্রেস ক্লাবের সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য বলেন, দৈনিক দেশ রূপান্তর শুরু থেকেই অত্যন্ত সাহসিকতার মাধ্যমে বিভিন্ন ধরনের দূর্নীতি ও অপরাধের বিরুদ্ধে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে আলোচনায় আসে। এরপর ধারাবাহিকভাবে তারা রাজনীতি, অর্থনীতিসহ সকল ক্ষেত্রকেই গুরুত্ব দিয়ে প্রকাশ করায় পাঠক মহলে ব্যাপক সমাদৃত হয়েছে। আমরা আশা করছি ভবিষ্যতেও দেশ রূপান্তর নিরপেক্ষভাবে সঠিক সংবাদ প্রকাশ করবে এবং দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও এনটিভি’র স্পেশাল করেসপন্ডেট জাহিদুর রহমান, দৈনিক মানব জমিনের স্টাফ রিপোর্টর হাফিজ উদ্দিন, দৈনিক ইনকিলাব ও বিডি নিউজ টোয়েন্টিফোর.কম এর সাভার প্রতিনিধি সেলিম আহম্মেদ, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সাভার প্রতিনিধি নাজমুল হুদা, আরটিভি’র স্টাফ রিপোর্টার জিয়াউর রহমান জিয়া, জিটিভি ও ভোরের কাগজের সাভার প্রতিনিধি আজিম উদ্দিন, দৈনিক এশিয়া বানীর বার্তা সম্পাদক চন্দন কুমার রায়, দৈনিক যুগান্তর এর স্টাফ রিপোর্টার মতিউর রহমান ভান্ডারী প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে এনটিভি’র স্পেশাল করেসপন্ডেন্ট জাহিদুর রহমান বলেন, বর্তমানে অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে দেশ রূপান্তর পাঠক মহলে সাড়া ফেলেছে। পত্রিকার সাভার প্রতিনিধি হিসেবে কর্মরত মোঃ ওমর ফারুক একজন সাহসী এবং মেধাবী লেখক। অনেক সময় প্রতিনিধিগন গুরুত্বপূর্ন সংবাদ প্রকাশের ক্ষেত্রে অফিসের পক্ষ থেকে সহযোগীতা না পাওয়ায় তারা সঠিক সংবাদ প্রকাশের ক্ষেত্রে বাঁধাগ্রস্ত হয়। আমি আশা করবো দেশ রূপান্তার কর্তৃপক্ষ তাদের প্রতিনিধিদেরকে এ ব্যাপারে সহযোগীতার হাত বাড়িয়ে দিবেন এবং পত্রিকার মান ধরে রাখতে ভালো ভালো সংবাদ পরিবেশনের ক্ষেত্রে প্রতিনিধিদের সঠিক দিক নির্দেশনা প্রদান করবেন।

আলোচনাসভা শেষে কেক কেটে দৈনিক দেশ রূপান্তর এর প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপন করা হয়। এসময় সাহসী সাংবাদিকতার জন্য প্রত্রিকাটির সাভার প্রতিনিধি মোঃ ওমর ফারুকের উত্তরোত্তর সাফল্য কামনা করে তাকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন সাভার টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়াসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

পরে উপস্থিত সাংবাদিক বৃন্দের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি সাভার প্রেসক্লাব থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু চত্বর প্রদক্ষিন করে পুনরায় প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়। এসময় প্রেসক্লাব প্রাঙ্গণে, নিম, তেঁতুল, মেহগনি, পিয়ারাসহ বিভিন্ন ফলজ বৃক্ষরোপন করা হয়। পরবর্তীতে উপস্থিত সকল সদস্যদের মিষ্টিমুখ করানো হয়।

আয়োজিত র‌্যালী, আলোচনাসভা ও বৃক্ষরোপন কর্মসূচীতে অন্যান্যের মধ্যে সাভার প্রেসক্লাবের সদস্য কাজী রেজাউল করিম বিপ্লব, ইমদাদুল হক, রওশন আলী, তৌকির আহম্মেদ, আহসান উল্লাহ, ওমর ফারুক, লোটন আচার্য্য, সাগর হোসেন, মনিরুল ইসলাম, সাইফুল ইসলাম, দেলোয়ার হোসেনসহ অর্ধশত সংবাদকর্মী এবং সুশীল সমাজের প্রতিনিধিগন অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!