সাভারে দীপন সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ সাভারে দীপন সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে দীপন সমাজ উন্নয়ন সংস্থার প্রশাসনিক কার্যালয় রেডিও কলোনী সাভারে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংস্থার কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

উক্ত সাধারণ সভায় কার্যকরী পরিষদের চেয়ারম্যান মো: আব্দুর রহমান এর সভাপতিত্বে উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো: নুরুল ইসলাম এবং সাভার উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ শিবলীজ্জামান। এছাড়া কার্যকরী পরিষদের ভাইস-চেয়ারম্যান নিহার রঞ্জন সরকার, সেক্রেটারী বাবুল মোড়ল, কোষাধ্যক্ষ মোহাম্মদ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: আব্দুর রহমান চৌধুরী, কার্যকরী সদস্য মো: আসাদুজ্জামান এবং প্রিয়াংকা সরকার উপস্থিত ছিলেন।

দীপন সমাজ উন্নয়ন সংস্থার একটি অরাজনতৈকি, অসাম্প্রদায়কি, অ-লাভ জনক, স্বচ্ছোসবেী সমাজ উন্নয়ন মূলক প্রতষ্ঠিান হিসেবে র্কাযক্রম পরচিালনা করা; গ্রামের পিছিয়ে পরা মানুষের সামাজিক উন্নয়ন কল্পে সার্বিক সহযোগীতা করা, সংস্থার সদস্যদের মধ্যে ছাত্র- ছাত্রীদের বৃত্তি প্রদানের মাধ্যমে উচ্চ শিক্ষায় উৎসাহিত করা; আধুনিক প্রযুক্তি ও প্রশিক্ষণের মাধ্যমে মৎস্য ও পশু সম্পদ উন্নয়ন ও বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ করা; পরিবেশের ভারসাম্যহীনতা রোধকল্পে বৃক্ষ রোপন কর্মসূচী গ্রহণ ও পরিচালনা করা; সামাজিক কু-সংস্কার ও নির্যাতন বন্ধে জনগণকে উদ্বুদ্ধ করা; স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে প্রতিবন্ধীত্ব প্রতিরোধ ও সুস্থ্য সন্তান জন্মদানের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও প্রসূতি মায়ের স্বাস্থ্য পরিচর্যা বিষয়ক পরামর্শ দান; প্রয়োজনীয় শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে কর্মক্ষম করে প্রতিবন্ধী অবহেলিত জনগোষ্ঠীকে সমাজের সচল ও স্বাভাবিক মানুষের মত গড়ে তোলা; সমাজের দরিদ্র ও স্বল্প আয়ের জনগোষ্ঠীকে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে আত্ম-কর্মসংস্থানের সুযোগ তৈরি করা; শিশুশ্রম রোধকল্পে দরিদ্র শিশুদের কল্যাণের পথ সুগম করে শিক্ষা ও পূর্ণবাসনের মাধ্যমে তাদের সু-নাগরিক হিসাবে গড়ে তোলা ;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!