ধামরাইয়ে শিক্ষার্থী সাদ হত্যার ঘটনায় সাবেক এমপিসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা

ধামরাই প্রতিনিধিঃ বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ঢাকার ধামরাইয়ে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের মেধাবী শিক্ষার্থী আফিকুল ইসলাম সাদ নিহতের ঘটনায় ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। বুধবার দিবাগত রাতে নিহতের নানা মোঃ আজিম উদ্দিন ধামরাই থানায় মামলাটি (নং ০৬) দায়ের করেন।

নিহত আফিকুল ইসলাম সাদ (১৮) মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার দহগ্রাম এলাকার সফিকুল ইসলামের ছেলে। সে বাবার সাথে ধামরাইয়ের কায়েতপাড়া মহল্লায় থেকে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে পড়তো।

মামলায় ঢাকা-২০ এর সাবেক সাংসদ বেনজির আহম্মেদকে (৭২) প্রধান আসামী করা হয়েছে। এছাড়া সাবেক সাংসদ এম এ মালেক (৬৮), সাবেক পৌর মেয়র গোলাম কবির (৫৮), সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মোহাদ্দেস হোসেন (৫৫), আহম্মেদে আল জামান (৬০), মোঃ এনামুল হক আইয়ুব (৫৮), মিজানুর রহমান মিজান (৫৭), খালেদ মাসুদ লাল্টু (৫৫), সাহেব আলী (৬২), সওকত হোসেন সাকু (৬৫), হিমায়েত কবির মতি (৫৮), শহিদুল্লাহ (৫৮), আবু সাঈদ (৬২), আমিনুর রহমান (৪৮), সিরাজুল ইসলাম (২৯), মিজানুর রহমান মিজু (৫৮), মনোয়ার হোসেন চুনকু (৫৫), হাফিজুর রহমান (৪৫), আমজাদ হোসেন (৫০)সহ ৮২ জনের নাম উল্লেখ করে অজ্ঞানামা ৮০-৯০ জনকে আসামী করা হয়েছে। তারা সবাই ধামরাইয়ের বিভিন্ন এলাকার বাসিন্দা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

মামলায় বাদি মোঃ আজিম উদ্দিন উল্লেখ করেছেন গত ৫ আগষ্ট সকাল সাড়ে ১০ টার দিকে ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজের গেটের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী ৫০০-৭০০ ছাত্রছাত্রী আন্দোলনরত থাকা অবস্থায় উপরে উল্লেখিত ১ হইতে ২০ নং আসামীদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের আজ্ঞাতনামা আসামীরা তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ বৈষম্যবিরোধী ছাত্রছত্রীদের এলোপাতারি মারপিট এবং গুলিবর্ষন করতে থাকে। ঐসময় আমার নাতি আফিকুল ইসলাম সাদ এর মাথায় গুলি লাগলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগষ্ট সকালে মারা যায়।
বাদি আরও উল্লেখ করেন মামলার আসামীরা দাঙ্গা হাঙ্গামার উদ্দেশ্যে পরস্পর যোগসাজোশে পূর্ব পরিকল্পিতভাবে আমার নাতিকে হত্যার উদ্দেশ্যে গুলি করিয়া ও গনহারে পিটিয়ে হত্যা করেছে।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থী আফিকুল ইসললাম সাদ নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। মামলাটি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি আসামিদের গেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!