প্রধান শিক্ষককে জোরপূর্বক পদত্যাগ করানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল

সাভার প্রতিনিধিঃ সাভারে ঐহিত্যবাহী শুকুরজান জিন্নত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নওশের আলীকে নিয়ম বহির্ভূতভাবে জোরপূর্বক পদত্যাগ করানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা। এতে বিদ্যালয়টির বর্তমান, সাবেক শিক্ষার্থীদের পাশাপাশি অভিবাবক ও এলাকাবাসীরা অংশ গ্রহণ করেন।

শিক্ষার্থীরা জানায়, সাভারের জামসিং এলাকায় দীর্ঘ পচিশ বছর ধরে শুকুরজান জিন্নত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন নওশের আলী। একটি চক্রের ষড়যন্ত্রের শিকার হয়ে কিছু শিক্ষার্থী সম্প্রতি প্রধান শিক্ষক নওশের আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন করেন। পরে ওই শিক্ষককে তারা হেনন্তা করে জোর পূর্বক বাড়িতে ঢুকে পদত্যাগ পত্রে স্বাক্ষর নেন।

পরবর্তীতে শিক্ষার্থী ও এলাকাবাসী ষড়যন্ত্রের শিকার হয়েছেন বুঝতে পেরে শুক্রবার বিকেলে তারা জামসিং এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন করেন। পরে শিক্ষার্থী ও এলাকাবাসী প্রধান শিক্ষক নওশের আলীকে পূনরায় দায়িত্ব পালনের দাবিতে তার বাড়িতে অবস্থান কর্মসুচীও পালন করেন।

শিক্ষার্থীরা আরও বলেন, কয়েকজন দুস্কৃতিকারী ব্যক্তি নিজেদের স্বাস্থ্য হাসিল আদায় করার জন্য মিথ্যা অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করেন। প্রধান শিক্ষক ক্লাসে না ফেরা পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে যোগ দেবেন না বলে জানান তারা। এসময় শিক্ষার্থীরা দশ দফা দাবি তুলে ধরেন ও ষড়যন্ত্র করে প্রিয় এই শিক্ষককে হেনস্তা করে পদত্যাগ করানোয় কান্নায় ভেঙে পড়েন।

প্রধান শিক্ষক নওশের আলী বলেন, দুস্কৃতিকারীদের ভয়ে তিনি ও তার পরিবার আতঙ্কে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!