সাভারে ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত

সাভার প্রতিনিধিঃ সাভারে ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিরুলিয়া ইউনিয়নের রাজারবাগ এলাকায় এই মানববন্ধন করেন ভুক্তভোগী সোহেল মিয়া। এসময় মানব বন্ধনে ভুক্তভোগী সোহেল মিয়াসহ এলাকার প্রায় অর্ধশতাধিক মানুষ অংশ নেন।

মানব বন্ধন থেকে বক্তারা বলেন, বনগাঁও ইউনিয়নের সাদাপুর পুরানবাড়ী এলাকায় মোঃ আনোয়ার হোসেন (লিটু) নামের এক ব্যক্তির কিছু জমি ও একটি ডেইরি খামার রয়েছে। ভুক্তভোগী সোহেল মিয়া দীর্ঘদিন যাবত ওই জমি এবং ডেইরি খামারের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন। কিছু দিন পূর্বে এলাকার কিছু ভূমিদূস্যু ঐ জমি ও খামারটি দক্ষল করে ম্যানেজার সোহেল মিয়াকে বের করে দেয়।

ভুক্তভোগী ম্যানেজার সোহেল মিয়া জানান, জমির মালিক মোঃ আনোয়ার হোসেন (লিটু) এর বনগাঁও ইউনিয়নের সাদাপুর পুরানবাড়ী এলাকায় একটি ডেইরি খামার রয়েছে। দীর্ঘ দিন যাবত সেখানে সে কর্মরত ছিলেন। কিছু দিন পূর্ব এলাকার ভূমিদস্যু মাসুম হাওলাদার, নাদিম হাওলাদার এবং ফরাদ হাওলাদারের ঐ জমি ও ডেইরি খামারটি দক্ষল করে তাকে বের করে দেয়। পরে সে বিষয়টি তার মালিককে অবগত করেন। মানব বন্ধনে তিনি ভূমিদস্যুদের বিচারের দাবি করেন। এ সকল ভূমিদস্যুদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করবেন বলে তিনি জানিয়েন।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মাসুম হাওলাদার বলেন, মিরপুরের আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন লিটু ভাইয়ের মালিকানাধীন শিকদার এগ্রোটি আমি দেখাশুনা করি। এছাড়া এই এলাকার তার যেসব জমি রয়েছে সেগুলোও আমি দেখি। সোহেল নামে যে ব্যক্তি আমার বিরুদ্ধে অভিযোগ করেছে সে একজন মাদক ব্যবসায়ী। এরই মধ্যে ৩ বার র‌্যাবের হাতে ধরা পড়েছে। সে যদি খামারের ম্যানেজার হতো তাহলেতো সে খামারের নাম বলতে পারতো। সোহেল আওয়ামী লীগের কর্মী হয়েও আওয়ামী লীগ নেতার খামার ও জমি দখলের পায়তারা করছে। এঘটনায় আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!