সাভারে দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাভার প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে সাভার থেকে প্রকাশিত দৈনিক ফুলকি পত্রিকার সম্পাদক নাজমুস সাকিবসহ দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। নাজমুস সাকিব সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি। শনিবার (২৯ জুলাই) সকালে সাভার মডেল থানায় মামলাটি রেকর্ড করা হয়। মামলার অপর আসামি ইমদাদুল হক দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সাভার সংবাদদাতা। সাভারের বিরুলিয়ার শ্যামপুরের বাসিন্দা শাহীনুর ইসলাম ওরফে ধ্রুব নয়ন নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেছেন।

মামলার বিবরণ অনুযায়ী, গত ২৭ জুলাই দৈনিক ফুলকি পত্রিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে ‘অবশেষে পদত্যাগ করছেন এশিয়ার সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রী’ শিরোনামে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন একটি সংবাদ প্রকাশ করা হয়। গণমাধ্যমের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং রাজনৈতিক পরিস্থিতিকে উসকে দেওয়ার উদ্দেশ্যে এ ধরনের সংবাদ প্রকাশ করা হয়েছে। এ জন্য মামলাটি করেন বলে বাদী উল্লেখ করেছেন।

জানেত চাইলে নাজমুস সাকিব বলেন, ‘দৈনিক ফুলকি পত্রিকায় গত ২৭ জুলাই ‘অবশেষে পদত্যাগ করছেন এশিয়ার সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রী’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। ভুলবশত প্রতিবেদনে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর ছবির পরিবর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি প্রকাশিত হয়েছে। এ ঘটনার পরদিন ২৮ জুলাই দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়ে পত্রিকায় সংশোধনী খবর প্রকাশ করা হয়। ক্ষমা চেয়ে সংশোধনী দেওয়ার পরও মামলা করাটা উদ্দেশ্যপ্রণোদিত।

মামলার অপর আসামি ইমদাদুল হক বলেন, ‘আমি একসময় দৈনিক ফুলকি পত্রিকায় কর্মরত ছিলাম। গত কয়েক বছর ধরে অন্য পত্রিকার সাভার প্রতিনিধি হিসেবে কাজ করছি। ফুলকি পত্রিকা কিংবা তাদের কোনও কাজের সঙ্গে আমার সংশ্লিষ্টতা নেই। ষড়যন্ত্র করে আমাকে মামলার আসামি করেছেন বাদী।

মামলার বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় মামলাটি রেকর্ড করা হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করে ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!