গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলার মামলায় জামায়াতের ৬ নেতাকর্মী গ্রেপ্তার

আশুলিয়া প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় গাড়ি ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে জামায়াতের ৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম। এর আগে মঙ্গলবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা জেলা উত্তরের আইন বিষয়ক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম (৬৫), আশুলিয়া ইউনিয়ন ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি হাজী মোঃ জয়নাল আবেদীন (৫৭), সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন (৪৪), আশুলিয়ার ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি আবু বকর সিদ্দিক (৪৭), একই ওয়ার্ডের কোষাধ্যক্ষ মোঃ মাসুম বিল্লাহ (৩৩) ও জামায়াত কর্মী মিজানুর রহমান (৩৭)।

থানা পুলিশ জানায়, গত সোমবার সকাল ৬ টার দিকে আশুলিয়ার জিরাব এলাকায় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ অন্যান্য নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ করে গাড়ি ভাঙচুর করে জামায়াতের আশুলিয়া থানা কমিটি। সড়কে যান চলাচলে বিঘœ ঘটার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ১টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় বিক্ষোভকারীরা। পরে মঙ্গলবার আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা জামায়াতের নেতা-কর্মীদের আসামি করে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিক্ষোভস্থলে অভিযান চালিয়ে বিক্ষোভ সমাবেশের ব্যানার, ১টি বিস্ফোরিত ককটেলের অংশ, ৪টি স্লিন্টার, ১টি টিনের জর্দার কৌটা, পোড়া স্কচটেপ ও গাড়ির ভাঙা গ্লাসের টুকরা উদ্ধার করেছে পুলিশ। বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা করলে পুলিশের দুই সদস্য আহত হয়। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলার মামলায় মঙ্গলবার রাতে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতের ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই এজাহারভুক্ত আসামী। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!