সাভারে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, যুবলীগ নেতা মামুন গ্রেপ্তার

সাভার প্রতিনিধিঃ সাভারে এক ব্যবসায়ীর কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মামুন হোসেন ওরফে নোয়াখাইল্লা মামুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ট্যানারী ফাঁড়ির উপ-পরিদর্শক মওদুদ কামাল। এর আগে বুধবার রাতে তেঁতুলঝোড়া ইউনিয়নের নিজ বাড়ি থেকে যুবলীগ নেতা মামুনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত মামুন হোসেনের বাড়ি তেঁতুলঝোড়া গ্রামে। তিনি সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি।

থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, মামুন হোসেন ওরফে নোয়াখাইল্লা মামুনের বিরুদ্ধে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। সম্প্রতি শহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ীর কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন মামুন। চাঁদা না পেয়ে তার উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধ করে দিয়ে মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায় মামুন ও তার সহযোগীরা। এঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী সাভার মডেল থানায় বুধবার রাতে একটি মামলা দায়ের করলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত মামুনকে গ্রেপ্তার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা বলেন, কথিত এই যুবলীগ নেতা পুরো এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। দলীয় পরিচয় ব্যবহার করে সাধারন মানুষের উপর অত্যাচার, মাদক ব্যবসাসহ চুরি ও ডাকাতির সাথে জড়িত রয়েছে মামুন। মামুন রাতের আঁধারে স্থানীয় হলমার্ক গ্রুপের অর্ধশতাধিক শেড ভেঙ্গে লোহার এ্যাঙ্গেল, রড ও টিন বিক্রী করে হলমার্কের জমিতে বহুতল ভবন নির্মান করেছে। তার গ্রেপ্তারের এলাকার লোকজন সন্তোষ প্রকাশ করে তার সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, চাঁদা দাবির ঘটনায় গ্রেপ্তারকৃত যুবলীগ নেতা মামুন হোসেনের বিরুদ্ধে একটি ডাকাতি ও মাদক মামলা চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!