সাভারে কাউন্টার মামলায় সাংবাদিকের জামিন

সাভার প্রতিনিধি: সাভারে সাংবাদিককে হত্যাচেষ্টা মামলার চার্জশীটভুক্ত প্রধান আসামি সামিউল আলম শামীম ওরফে এস এ শামীমের দায়েরকৃত পাল্টা মামলায় সাভারে কর্মরত দৈনিক তৃতীয় মাত্রার প্রতিবেদক সোহেল রানার জামিন মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১০ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মুজাহিদুল ইসলাম এর আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে তিনি সন্তুষ্ট হয়ে জামিন আবেদন মঞ্জুর করেন। এদিন সকালে সোহেল রানার আইনজীবী আল মামুন রাসেল তার পক্ষে জামিন আবেদন করেন।

এরপর শুনানির জন্য সময় নির্ধারণ করা হয়। সোহেল রানার পক্ষে আইনজীবী আল মামুন রাসেল শুনানি করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী নিজাম উদ্দিন।

রবিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের আইনজীবী – আল মামুন রাসেল বলেন, কোন ধরণের দালিলিক প্রমাণ ছাড়াই শুধু মাত্র অনুমানের ভিত্তিতে তদন্ত কর্মকর্তা এক তরফা রিপোর্টের ভিত্তিতে আদালত ওয়ারেন্ট প্রদান করেন, বিজ্ঞ আদালতকে আমরা বুঝাতে সক্ষম হয়েছি এটি একটি কাউন্টার মামলা শুধু মাত্র নিরপেক্ষ সাংবাদিকতা করায় এই মিথ্যা মামলা দায়ের করেছে, বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে জামিন প্রদান করেন।

এর আগে সাংবাদিক সোহেল রানাকে হত্যাচেষ্টা মামলার চার্জশীটভুক্ত প্রধান আসামির দায়েরকৃত পাল্টা মামলায় ভিত্তিহীন প্রতিবেদন দাখিল করে দুই সাংবাদিককে ফাঁসানোর অভিযোগ এনে শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে সাভারের শিমুলতলা এলাকায় তিতাস কার্যালয়ের সামনে মাবববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন স্থানীয় সাংবাদিকরা। সাংবাদিক ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ এতে অংশ নেন।

সেখানে সাংবাদিক নেতারা বলেছিলেন, গত বছরের ১৪ই আগস্ট দৈনিক তৃতীয় মাত্রার সাভার প্রতিনিধি সোহেল রানাকে হত্যাচেষ্টার ঘটনার পুলিশের চার্জশীটভুক্ত প্রধান আসামি সামিউল আলম শামীমের দায়েরকৃত পাল্টা মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে ভুক্তভোগী সাংবাদিকসহ তার সহকর্মী জাহিন সিংহকে। মামলার তদন্তকারী সংস্থা সিআইডি ঘটনার সত্যতা যাচাই না করে সাংবাদিককে হত্যাচেষ্টার ঘটনা আড়াল করতে আসামির দায়েরকৃত মামলাটিতে দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদনে তাদের বিরুদ্ধে চাঁদা না পেয়ে বাদীর অফিস ভাঙচুরের অভিযোগ প্রমাণের কথা বলা হলেও ঘটনার কোন আলামত, ঘটনাস্থল বা আশেপাশের কোন সিসিটিভির ফুটেজ কিংবা এর সাপেক্ষে একটি প্রমাণও উল্লেখ্য করতে পারেনি। তবুও ঘটনার সাথে দুই সাংবাদিককে ফাঁসানোর চেষ্টা উদ্দেশ্যপ্রণোদিত। যা ন্যায় বিচার ও আইনের শাসনের পরিপন্থি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!