ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিতে সাভারে জনসচেতনতামূলক কর্র্মসূচী পালন

সাভার প্রতিনিধি: ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিতে সাভারে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনামূলক কর্মসুচী পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের হলরুমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে আয়োজিত কর্মসূচীতে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক আখতার মামুন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক আখতার মামুন বলেন, ‘বিজ্ঞানসম্মত পদ্ধতির যথাযথ অনুশীলনের মাধ্যমে নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিযাকরণ, মজুদ, সরবরাহ, বিপণন ও বিক্রি সংশ্লিষ্ট কার্যক্রমের সমন্বয়ের মাধ্যমে সহযোগিতা প্রদান ও নিয়ন্ত্রণ করার লক্ষ্যেই আমরা কাজ করছি।

সভাপতির বক্তব্যে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃৃপক আয়োজিত জনসচেতনতামূলক কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিতে সাভার উপজেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট কার্যক্রম চলমান রয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিতে আমাদের সকলকে সচেতন হতে হবে এবং নিরলস কাজ করে যেতে হবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা জেলা কার্যালয়ের আয়োজনে এবং সাভার উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা শিক্ষা অফিসার নাজমুশ শিহার। এছাড়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!