সাংবাদিকদের আটকে মোবাইল-ক্যামেরা চেক করলে এমপি প্রার্থী সাইফুল ইসলাম (ভিডিও)

আশুলিয়া প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় খিচুরি খাওয়া নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ ও মারামারি ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকরা বিষয়টির ভিডিও চিত্র ধারন করলে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলাম উপস্থিত সাংবাদিকদেরকে আটকে রেখে তাদের মোবাইলফোন এবং ক্যামেরা চেক করেছেন।

এছাড়া মারামারি ভিডিও ধারন করায় তার লোকজনের বিরুদ্ধে সাংবাদিকদের সাথে অসৈজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। বুধবার রাতে আশুলিয়ার পল্লীবিদ্যুত এলাকায় লন্ডনাস রেষ্টুরেন্টের সামনে মারামারির ঘটনা ঘটেছে। বিষয়টি ধামাচাপা দিতে উপস্থিত প্রত্যেক সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা চেক করা হয়।

সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগকৃত চেয়ারম্যান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীর এমন আচরণে বিব্রত ও হতভম্ব হয়েছেন সাংবাদিকরা। তবে সেই মারামারির একটি ভিডিও এসেছে এই প্রতিবেদকের হাতে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বুধবার রাতে আশুলিয়ার পল্লীবিদ্যুত এলাকায় আনন্দ মিছিল শেষে ওই রেষ্টুরেন্টের সামনে খিচুরী বিতরণের সময় হট্টোগোল সৃষ্টি হয়। এসময় ওই আওয়ামী লীগ নেতার সমর্থক, একাধিক হত্যা মামলার আসামি হাসান মন্ডলের সাথে অপর সমর্থক সুলতান ও তার লোকজন মারামারিতে লিপ্ত হন।
ঘটনাটি কয়েকজন সাংবাদিক চিত্র ধারণ করলে উপস্থিত সকল সাংবাদিকদের আটকে রেখে তাদের মোবাইল ফেন, ক্যামেরা চেক করেন মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলাম ও তার লোকজন। এসময় সাংবাদিকদের সাথে অসৈজন্যমূলক ব্যবহার করা হয় বলে অভিযোগ করেছেন কয়েকজন সংবাদকর্মী।

এবিষয়ে জানতে চেয়ে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়।

এর আগে, গত সোমবার আশুলিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এক কর্মীকে পোটান থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। সেই ঘটনার মত আজকের ঘটনাটি নিয়ে যেন বিতর্ক সৃষ্টি না হয় এজন্য বিষয়টি ধামাচাপা দেয়া হয়েছে বলে জানায় সাইফুল ইসলামের ঘনিষ্ঠ একটি সূত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!