অপহরন ও ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার, প্রাইভেটকার জব্দ

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়া, গাজিপুর ও ঢাকা মহানগরীরর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অপহরন ও ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় মুক্তিপন হিসেবে আদাকৃত ৫ হাজার টাকা এবং ছিনতাই ও অপহরনের কাজে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়েছে। বুধবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশ ডিবি। এর আগে গত ২৭ নভেম্বর ঢাকার ধামরাই ঢুলিভিটা এলাকা থেকে কৌশলে প্রাইভেটকারে উঠিয়ে অপহরন করে দুই লাখ টাকা মুক্তিপন আদায়ের ঘটনায় ভুক্তভোগীর দায়ের করা মামলার ভিত্তিতে মঙ্গলবার থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে পাঁঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার শিবপুর গ্রামের আঃ সোবাহানের ছেলে আব্দুল হান্নান হানিফ (২৫), বরিশাল সদর থানার চৌমাথা গ্রামের মৃত হেমায়েতের ছেলে মফিজুল ইসলাম সোহেল (৩৮), চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ইশাখালী গ্রামের মৃত শাহজাহানের ছেলে মোঃ আনোয়ার হোসেন (৪৫), একই থানা এলাকার উত্তর ছেংগারচর গ্রামের মোসলেম প্রধানের ছেলে মোঃ মোক্তার হোসেন (৩৮) ও বরিশাল জেলার বিমানবন্দর থানার পশ্চিম রহমতপুর থানার মৃত ধলু মৃধার ছেলে মোহাম্মদ আলী (৪৮)। তারা সবাই রাজধানীর মিরপুর, কাফরুল, মালিবাগ ও সায়েদাবাদ রেইলগেট এলাকায় ভাড়া থেকে দীর্ঘদিন ধরে ছিনতাই ও অপহরন করে মুক্তিপন আদায় করে আসছিলো।

গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, গত ২৭ ই নভেম্বর বিকেলে ধামরাইয়ে ঢুলিভিটা এলাকা থেকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উপসহকারী প্রশাসনিক কর্মকর্তা মোঃ আতাউর রহমানকে (৫৮) অফিস শেষে নিয়মিতভাবে বাসায় ফিরছিলেন। তিনি ঢাকা-আরিচা মহাসড়কের ঢুলিভিটা বাসস্ট্যান্ডে মসজিদ মার্কেটের সামনে উত্তর পাশে গাড়ীর জন্য অপেক্ষা করাকালে একটি সাদা রংয়ের প্রাইভেটকার গাড়ীতে করে যাত্রীবেশে ৪ জন অজ্ঞাতনামা ব্যাক্তি তার সামনে গাড়ী থামায়। এসময় তারা আতাউর রহমানকে কোথায় যাবেন জিজ্ঞেস করে। জবাবে আতাউর রহমান ঢাকা যাবে বলে জানালে অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে গাড়ীতে উঠিয়ে ঢাকার দিকে রওনা দেয়। পরে আশুলিয়া থানাধীন বেলতলা মোড়ে পৌছালে গাড়ীর ড্রাইভারের পাশের সিটে থাকা অজ্ঞাতনামা অজ্ঞাতনাম এক ব্যক্তি আতাউরের বুকে ধারালো অস্ত্র ধরে এবং পিছনের সিটে থাকা অপর দুইজন দড়ি দিয়ে আতাউরের হাত-পাঁ বেধে চোখে কালো চশমা পড়িয়ে চশমার উপর সাদা কাগজ দিয়ে আবৃত করে কাপড় দিয়ে চোখ বেধে ফেলে ও কিল-ঘুসি মারা সহ লাঠি দিয়ে মারধর করতে থাকে।

একপর্যায়ে আতাউরের মোবাইল ফোনের বিকাশে থাকা দশ হাজার টাকা হাতিয়ে নিয়ে প্রানে মেরে ফেলার লক্ষ্যে বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন। পরবর্তীতে ওই ছিনতাইকারীরা আতাউরের নিকট মুক্তিপন হিসেবে দুইলক্ষ টাকা দাবী করেন। এঘটনায় আতাউর তার বন্ধু সেলিম এর নিকট হতে নগদ ও বিকাশের মাধ্যমে অহরনকারীদের দেওয়া নাম্বারে দুইলক্ষ টাকা প্রদান করলে তাকে গাজীপুর জেলার বাসন থানাধীন কড্ডা এলাকার নির্জন একটি জায়গায় হাত-পাঁ বাধা অবস্থায় ফেলে রেখে চলে যায়।

এঘটনায় ভুক্তভোগী মোঃ আতাউর রহমান বাদি হয়ে ধামরাই থানায় একটি মামলা (নং-৮) মামলা দায়ের করেছেন। তিনি রাজধানী ঢাকার সবুজবাগ এলাকার মৃত আসাদুজ্জামানের ছেলে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবিব খান জানান, গ্রেপ্তারকৃত পাঁচ জন পেশাদার অপহরণকারি। তারা প্রতিনিয়ত সাধারন মানুষকে বিভিন্ন জায়গায় থেকে গাড়ির যাত্রী হিসেবে তুলে নিয়ে নিয় জিম্মি করে বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায় তারা দীর্ঘদিন যাবত একে অপরের সহায়তায় প্রাইভেটকারের মাধ্যমে ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর এবং ডিএমপির বিভিন্ন এলাকায় এইরূপ ডাকাতি করে আসছে বলে স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!