সাভারে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীদের মারধর-লুটপাট করেছে পিচ্ছি বাহিনী

সাভার প্রতিনিধিঃ সাভারে দাবিকৃত ২০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকসহ দুই ব্যবসায়ীকে মারধর ও লুটপাটসহ চার ব্যাবসায়ীকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় চিহ্নিত চাঁদাবাজ আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু পিচ্ছির বিরুদ্ধে। এছাড়াও প্রাণনাশের হুমকিসহ চাঁদাবাজ পিচ্ছির অত্যাচারে অতিষ্ঠ হয়ে পালিয়ে বেড়াচ্ছে গেন্ডা রাজাবাড়ি এলাকার মোহাম্মাদিয়া কাঁচাবাজারের ভুক্তভোগী ব্যবসায়ীরা। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী এম এ মামুনসহ চার ব্যাবসায়ী একত্রে বাদী হয়ে অভিযুক্ত চাঁদাবাজ আজহার উদ্দিন পিচ্ছির নাম উল্লেখসহ তার বাহিনীর অজ্ঞাত সদস্যদের বিরুদ্ধে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত আজহারুল ইসলাম পিচ্ছি সাভার পৌরসভার গেন্ডা এলাকার মৃত ইয়ানুস মাদবরের ছেলে। সে দীর্ঘদিন ধরে গেন্ডা এলাকার বিভিন্ন পরিবহন, বাজারসহ ফুটপাতের দোকানগুলোতে চাঁদা আদায় করে আসছিলো। এর আগে ২০১৭ সালের ১২ মার্চ প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় নিটল মটরস লিমিটেডের দায়ের করা একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গাড়ি চোর চক্রের সক্রিয় সদস্য কালা পিচ্ছিকে সাভার গেন্ডা বাসষ্ট্যান্ডের পাইকারী ফলের আড়ত থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে দুপুরেই তাকে প্রতারনার মামলার আসামী হিসেবে আদালতে পাঠানো হয়।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, দীর্ঘদিন ধরে চাঁদা না দেওয়ায় গেন্ডা মোহাম্মাদিয়া কাঁচাবাজারের ব্যবসায়ী এম এ মামুন, মমিনুল হক, আব্দুল বারেক মোল্লা ও হোসেন আলীকে দীর্ঘদিন যাবত হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে করে আসছিলো পিচ্ছি বাহিনীর সদস্যরা। তাদের দাবীকৃত ২০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় মঙ্গলবার দুপুরে ব্যবসায়ী এম এ মামুনের মালিকানাধীন মেসার্স চুয়াডাঙ্গা ভান্ডার নামক ব্যবসা প্রতিষ্ঠানে আজহারুল ইসলাম পিচ্চির নেতৃত্বে হামলা চালায় একদল সন্ত্রাসী। এসময় ভাংচুর ও লুটপাটে বাঁধা দেয়ায় ব্যবাসায়ী এম এ মামুনকে মারধর করে বাম হাতের আঙ্গুল ভেঙ্গে দেয়। চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি দিয়ে প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে ২ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যায় তারা। এছাড়াও তাকে উদ্ধারে এগিয়ে এসে আহত হওয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ মেম্বারকেও মার্কেটে যেতে নিষেধ করেছে সন্ত্রাসীরা। বর্তমানে ব্যবসায়ী এম এ মামুন চাঁদাবাজ পিচ্ছি বাহিনীর ভয়ে ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছে।

এ ব্যাপারে অভিযুক্ত আজহার উদ্দিন পিচ্চি ওরফে হনু পিচ্চির সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

হামলার বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, ব্যবসায়ীদের মারধর ও টাকা লুটের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!