সাভারে ছাদ থেকে পড়ে নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্রের রহস্যজনক মৃত্যু

সাভার প্রতিনিধিঃ সাভারে বন্ধুদের ভাড়া করা বাসায় বেড়াতে এসে পাঁচ তলা ভবনের ছাদ থেকে পড়ে আবির মাশরুর ডায়মন্ড (২৫) নামে এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। খবর পেরে শুক্রবার সকালে সাভার মডেল থানা পুলিশ নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এর আগে বৃহস্পতিবার ভোররাতে উপজেলার খাগান এলাকার ড্যাফোডিল ইউনিভার্সিটি সংলগ্ন আব্দুল জলিলের বাড়া বাড়ির পাঁচ তলার ছাদ থেকে নিচে পড়ে যায় ওই শিক্ষার্থী। পরে বন্ধুরা তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্ত্যরত চিকিৎসকেরা ওই ছাত্রকে মৃত ঘোষনা করেন।

নিহত আবির মাশরুর ডায়মন্ড (২৫) বগুড়া জেলার শাহজাহানপুর থানার লতিফপুর কলোনী এলাকার মিজানুর রহমানের ছেলে। সে রাজধানীর বসুন্ধরা এলাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটির বিবিএতে পড়াশুনা করতো।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, ড্যাফোডিল ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থী খাগান এলাকার আব্দুল জলিলের ভাড়া বাড়িতে থেকে লেখাপড়া করতো। তাদের বন্ধু আবির মাশরুরু বৃহস্পতিবার বসুন্ধরার নিজ ভাড়া বাসা থেকে খাগান দক্ষিনপাড়া এলাকায় বন্ধুদের কাছে বেড়াতে আসে। ভোররাতে এক বান্ধবীর সঙ্গে কথা বলার জন্য ছাদে যায়। একপর্যায়ে পাঁচ তলার ছাদ থেকে মাটিতে পড়ে গেলে বন্ধুরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এসময় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই আসিফ শাহরিয়ার বলেন, আমার ভাই গতকাল সাভারে তার বন্ধুদের বাসায় বেড়াতে যায়। শুক্রবার সকালে তার বন্ধুরা জানায়, আবির ভবনের ছাদ থেকে পড়ে গেছে। খবর পেয়ে সাভারের এনাম মেডিক্যালে এসে দেখি আমার ভাই মারা গেছে।
জানতে চাইলে ড্যাফোডিল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল বলেন, যে ছেলেটি মারা গেছে সে আমাদের ছাত্র নয় এবং ঘটনাটিও ইউনিভার্সিটির বাহিরের। সেখানে ছাত্ররা বাসা ভাড়া নিয়ে থাকে। ওই ভাড়া বাড়ির ছাদ থেকে পরে সে মারা গেছে। ইউনিভার্সিটির ভিতরে কোন ঘটনা ঘটলে আমরা জবাবহিহীতার আওতায় আসতাম। তবুও ছুটির পর ক্যাম্পাস খুললে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি।
বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মোঃ দিদার হোসেন বলেন, শুক্রবার দুপুরে নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে তার মৃত্যুটি রহস্যজনক মনে হওয়ায় বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। রাতে কি ঘটনা ঘটেছিল এবং কিভাবে তিনি ছাদ থেকে পড়ে মারা গেলেন তা তদন্ত না করে বলা যাচ্ছে না। এঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!