সাভারে সরকারি খালসহ ২ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

সাভার প্রতিনিধিঃ সাভারে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশে অভিযান চালিয়ে দখল হয়ে যাওয়া খালসহ প্রায় ২ কোটি টাকা মূল্যের জমি খাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। দীর্ঘদিন ধরে ভূমি দস্যুরা সাভারের সরকারি খঞ্জনখাঠি খালসহ খাস জমি ভোগ দখল করে আসছিল।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে একাধিকবার সংবাদ প্রকাশিত হওয়ায় নিয়মিত খাস ও ভিপি জমি উদ্ধারের অংশ হিসেবে সাভার উপজেলার খঞ্জনকাঠি খাল উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে খঞ্জনকাঠি খালের আর এস ১৪৩ ও ১৪৬ দাগে যথাক্রমে ১০ ও ৫ শতাংশ জমি উদ্ধার করা হয়। এসময় খালের ভেতরে অবৈধভাবে স্থাপিত তিনটি টিনশেড ঘর ও দুইটি ইটের দেওয়াল ভেঙে ফেলা হয়।

উদ্ধারকৃত জমির আনুমানিক বাজার মূল্য ২ কোটি টাকা। খালের জমি যেন কোনভাবেই বেদখলে যেতে না পারে সেজন্য সীমানা নির্ধারণপূর্বক সাইনবোর্ড টাঙানো হয়েছে। খাল পাড়ে অনতিবিলম্বে বৃক্ষরোপন করা হবে। উদ্ধার অভিযানে সাভার উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের নির্দেশনায় অভিযানে নেতৃত্ব দেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম রাসেল ইসলাম নূর ।

এব্যাপারে সহকারী কমিশনার রাসেল ইসলাম নূর বলেন, সরকারি সম্পত্তি রক্ষায় জেলা প্রশাসনের নির্দেশনায় এ ধরণের অভিযান অব্যাহত। পর্যায়ক্রমে দখল হয়ে যাওয়া সকল সরকারি জমি উদ্ধারে অভিযান চালানো হলে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!