“সাদাকালো ক্যানভাসে স্মৃতিময় গল্প” বইয়ের মোড়ক উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তিঃ গণ বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর স্মৃতিচারণ “সাদাকালো ক্যানভাসে স্মৃতিময় গল্প” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সাভারে গণ বিশ্ববিদ্যালয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রাণপুরুষ ও গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে অনুষ্ঠানে গণস্বাস্থ্য নগর হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ-উজ-জামান অপু বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী সবসময় বলতেন, “একমাত্র গরীব মানুষ ভালো থাকলে দেশ ভালো থাকবে”।

রবিবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স হলে বাংলা বিভাগ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ডা. সাঈদ-উজ-জামান অপু আরো বলেন, অকল্পনীয় মানসিক শক্তির অধিকারী ডা. জাফরুল্লাহ চৌধুরীর নতুন কিছু গড়ে তোলার অদম্য শক্তি ছিল, স্বপ্ন দেখতেন এবং তা বাস্তবায়ন করে তবেই ক্ষান্ত হতেন। তিনি শুধু একজন সুচিকিৎসক ছিলেন না আপাদমস্তক একজন দেশপ্রেমিক ছিলেন। বাংলাদেশের ওষুধ নীতি প্রণয়নে তাঁর অগ্রণী ভূমিকা আজীবন স্মরণীয় হয়ে থাকবে।

অন্যায়ের সঙ্গে আপোষহীন এ দেশপ্রেমিক দেশের হতদরিদ্র মানুষের মধ্যে স্বাস্থ্য সেবা নিশ্চিতে ও শিক্ষার আলো ছড়িয়ে দিতে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। চ্যালেঞ্জিং পেশায় নারীদেরকে সম্পৃক্ত করার ক্ষেত্রেও তাঁর ভূমিকা ছিলো অনগণ্য। পরে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে নিয়ে ডা. সাঈদ-উজ-জামান অপুর রচিত “সাদাকালো ক্যানভাসে স্মৃতিময় গল্প” বইটির মোড়ক উন্মোচন করা হয়।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো: সিরাজুল ইসলাম এবং বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মনসুর মুসা এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!