আশুলিয়ায় ইউপি সদস্যের নের্তৃত্বে ব্যবসায়ীকে হত্যার চেষ্টা, আহত ৩

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে স্থানীয় ইউপি সদস্য হারুন অর রশিদ উজ্জলের নের্তৃত্বে সন্ত্রাসী হামলা চালিয়ে এক ব্যবসায়ীকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ব্যবসায়ীকে হত্যার উদ্দেশ্যে মারধর করার সময় দুই প্রতিবেশী এগিয়ে গেলে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালিয়ে বেধরক মারধর করেছে। এঘটনায় আহত ব্যবসায়ীর স্ত্রী বাদী হয়ে রবিবার রাতে আশুলিয়া থানায় একটি মামলা (নং-৬৪) দায়ের করেছেন।

ব্যবসায়ী সাইদুর রহমান (৪৮) তার দুই প্রতিবেশী রফিকুল ইসলাম (৫০) ও মারুফ হোসেনের (২০) উপর হামলাকারীরা হলো- আশুলিয়ার আউকপাড়া এলাকার মৃত আঃ মজিদের ছেলে আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড সদস্য হারুন অর রশিদ উজ্জল (৪৮), আব্দুল কাদেরের ছেলে বিল্লাল হোসেন (৩৫), আব্দুল মান্নান (৪৮), আঃ গফুরের ছেলে মোঃ মোসলেম উদ্দিন (৪৫), মৃত গোলাম নবীর ছেলে মোঃ মোকসেদ আলীসহ (৫২) অজ্ঞাত পরিচয় আরও ৩-৪ জন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে গত শুক্রবার বিকেলে ইউপি সদস্য হারুন অর রশিদ উজ্জলের নের্তৃত্বে ৭-৮ জনের একদল সন্ত্রাসী লোহার রড, জিআই পাইপসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে হয়ে অতর্কিতভাবে আউকপাড়া এলাকার জমি ব্যবসায়ী সাইদুর রহমানের উপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা ওই ব্যবসায়ীকে হত্যার উদ্দেশ্যে বেধরক মারধর করতে থাকলে তার দুই প্রতিবেশী রফিকুল ইসলাম ও মারুফ হোসেন এগিয়ে আসেন। সন্ত্রাসীরা তাদেরকেও মারধর করে সাথে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। একপর্যায়ে ব্যবসায়ী সাইদুর রহমান মাটিতে লুটিয়ে পড়লে তাকে মৃত ভেবে চলে যায় সন্ত্রাসীরা।

পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তারা। এঘটনায় ব্যবসায়ী সাইদুর রহমানের স্ত্রী বিষয়টি জানিয়ে রবিবার রাতে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে ইউপি সদস্য হারুন অর রশিদ উজ্জল কিংবা তার সন্ত্রাসী বাহিনীর সদস্যদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

জমি ব্যবসায়ী সাইদুর রহমান বলেন, কয়েকদিন আগে আমার একটি বায়না করা জমিতে জোরপূর্বক আউকপাড়া কবরস্থানের নামে সাইবোর্ড লাগিয়ে দেয় ইউপি সদস্য হারুন অর রশিদ উজ্জল। যদিও আউকপাড়া কবরস্থানের কোন কমিটি নাই তারপরও উজ্জল বিভিন্ন সময়ে কবরস্থানের অন্যের জমিতে সাইনবোর্ড লাগিয়ে চাঁদাবাজি করে আসছে। আমি বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে।

তিনি আরও বলেন, শুক্রবার বিকেলে উজ্জলের লোকজন আমার বাড়ির পাশে নির্মিত একটি রাস্তার ইট নিয়ে যাচ্ছিলো। ওই রাস্তার ঠিকাদার সাভার উপজেলা ছাত্রলীগ নেতা আতিকুর রহমানের অনুরোধে আমি তাদেরকে ইট নিতে নিষেধ করায় পূর্বের বিরোধের জের ধরে উজ্জল মেম্বার লোকজন নিয়ে আমার উপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে। আমি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পুলিশ প্রশাসনের কাছে এ হামলার সুষ্ঠ বিচার দাবি করছি।

এব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন বলেন, পূর্ব শত্রুতার জেরে ইউপি সদস্য হারুন অর রশিদ উজ্জলের নের্তৃত্বে ব্যবসায়ীর উপর হামলা চালানো হয়েছে। এঘটনায় মামলা দায়ের পর থেকেই আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। অপরাধী যেই হোক খুব দ্রুতই তাদেরকে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!