সাভারে ফুটপাত দখলকে কেন্দ্র করে হকারদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

সাভার প্রতিনিধিঃ সাভারে ফুটপাত দখল করে দোকান বসানো নিয়ে ঢাকা-১৯ আসনের সাবেক সাংসদ ডা. এনামুর রহমান ও বর্তমান সংসদ সদস্য সাইফুল ইসলামের সমর্থক হকারদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৯ টায় সাভার বাজার বাসস্ট্যান্ডে দুই হকারদের দুই গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, আনোয়ার (৪৫), আপন (১৮), কাজল (৩৫), জুয়েল (৪০), সোহেল (৩৫), লিটন (৩০), শিপার (৩০)। তারা সবাই সাবেক প্রতিমন্ত্রী ও ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এনামুর রহমানের সমর্থক বলে জানা গেছে।

অন্যদিকে বর্তমান সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলামের সমর্থকদের মধ্যে তিন আহত হয়েছে। তারা হলেন-আব্দুর রহমান (২০) এবং বিল্লাল হোসেন(২০) ও রতন হোসেন (৩০)।

এঘটনায় ঘটনায় বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলামের সমর্থক রতন হোসেন বাদী হয়ে একটি মামলা (মামলা নং-১৭) দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আকবর আলী খান, পিপিএম। শনিবার (৯ মার্চ) দুপুরে সাভার মডেল থানায় দায়ের করা মামলায় ছাত্রলীগ ও হকার্স লীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।
তারা হলেন- বাংলাদেশ হকার্সলীগ সাভার উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির মোল্লা (৫০), সহ-সভাপতি রমজান (৪৫), সাংগঠনিক সম্পাদক জুয়েল (৩২), বাংলাদেশ হকার্স লীগ সাভার পৌর শাখার সভাপতি নজরুল ইসলাম (৪০), সাংগঠনিক সম্পাদক আনোয়ার (৫০), ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম (৩৫) এবং ইসমাইল (৪০), লিটন (৩৫), মামুন (৩৩)। এছাড়াও অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামী করা হয়েছে। এদের মধ্যে মামলার প্রধান আসামি আব্দুল কাদির মোল্লা ছাড়া সবাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ডাঃ এনামুর রহমানের সমর্থক ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও সাধারন হকাররা জানান, শুক্রবার সন্ধ্যায় শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন ও সুমনের নেতৃত্বে শতাধিক ব্যক্তি সাভার বাজার বাসস্ট্যান্ডের আরএস টাওয়ার থেকে শুরু করে নিউ মার্কেট পর্যন্ত এলাকায় সশস্ত্র মহড়া দেয়। এসময় তারা মাইকিং করে হকারদের বলেন, কোন হকার রাস্তায় বসতে পারবে না, তাদের জন্য নির্দিষ্ট জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে। আদেশক্রমে ঢাকা-১৯ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম। নিউমার্কেট থেকে ফেরার পথে মাছ বাজারের সামনে ওই দলের উশৃংখল সদস্যরা হকারদের অকথ্য ভাষায় গালমন্দ করে মালামালসহ ভ্যান উল্টে দেয়। এর প্রতিবাদ করলে হকারদের ওপর হামলা চালানো হয়। এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, মহাসড়ক এবং ফুটপাত দখল করে কাউকেই দোকান বসিয়ে জনগনের চলাচলে বিঘ্ন ঘটাতে দেওয়া হবেনা। দখলকারীরা যে দলের বার যত প্রভাবশালী হোক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!