ট্রাকে ডাকাতির সময় আন্তঃজেলা ডাকাত সর্দারসহ গ্রেপ্তার ৬

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় ট্রাক থামিয়ে ডাকাতির সময় আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতা হৃদয় @ চাক্কু হৃদয়সহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে দুইট সুইচ গিয়ার চাকু, চারটি মোবাইলসহ নগদ প্রায় তিন হাজার টাকা জব্দ করা হয়েছে। বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব। এর আগে বুধবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ট্রাকে ডাকাতির সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন, পাবনা জেলার হৃদয় @চাক্কু হৃদয় (১৯), রাজবাড়ী জেলার মোঃ সোহেল @ গিয়ার সোহেল (৩২), পটুয়াখালি জেলার মোঃ সজিব হোসেন @ কাটা সজিব (১৯), নড়াইল জেলার মোঃ মোস্তাকিন শেখ (২১), চাঁদপুর জেলার মোঃ সানি (২০) ও মাদারীপুর জেলার মোঃ সাইম (১৯)।

র‌্যাব জানায়, সংঘবদ্ধ ডাকাত চক্রটি দীর্ঘদিন ধরেই ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে বাস ও পণ্যবাহী ট্রাক থামিয়ে ডাকাতি করে আসছিলো। চক্রটিকে ধরতে র‌্যাবের একাধিক টিম কাজ করছিলো। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার ভোররাতে সাভারের নবীনগর এলাকায় একটি ট্রাক থামিয়ে ডাকাতির সময় ৬ ডাকাতকে হাতেনাতে গ্রেপ্তার করে র‌্যাব-৪ এর সদস্যরা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা ৭-৮ জনের ডাকাত দল ঢাকা-আরিচা মহাসড়কে ছুরি ও চাকুসহ অবস্থান করে। পরে গভীর রাতে বিভিন্ন পণ্যবাহী ট্রাক ও লরির ড্রাইভাররা রাস্তার ধারে গাড়ি থামিয়ে বিশ্রাম করার সুযোগকে কাজে লাগিয়ে গাড়িতে থাকা ড্রাইভার হেল্পারকে জিম্মি করে গাড়ির মালামাল ডাকাতি করে আসছিল। এছাড়াও ড্রাইভার হেলপারকে জিম্মি করে তাদের পরিবার থেকে মোটা অংকের টাকাও দাবি করতেন তারা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আশুলিয়া ও সাভার মডের থানায় একাধিক ডাকাতি, ছিনতাই, চুরি এবং মাদক মামলা রয়েছে।

এদিকে বুধবার ভোররাতে ট্রাক থামিয়ে ডাকাতির ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে। এছাড়া ভবিষ্যতেও এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!