সাভারে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ

প্রেস বিজ্ঞপ্তিঃ সাভারে সাস ইউথ ডেভেল্পমেন্ট টীম এর উদ্যোগে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সাভার সিটি সেন্টারের সামনে তীব্র গরম থেকে পথচারীদের একটু স্বস্থির জন্য বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অসহনীয় তাপদাহে তৃষ্ণার্ত মানুষকে পানি পান করাতে পারা সওয়াব ও পূর্ণ‍্যের কাজ। সাস ইউথ ডেভেল্পমেন্ট টীম কার্যকরী কমিটির সদস্যবৃন্দ এই কর্মসচির আয়াজন করেছেন। দিনব্যাপী এই কর্মসুচিতে প্রায় ১ হাজার মানুষ লেবুর শরবত ও স্যালাইন পানি পান করেছেন। এর ফলে এলাকায় ব্যাপক সাড়া পড়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাস এর নির্বাহী পরিচালক জনাব হামিদা বেগম, পরিচালক বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড. মো: রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা। উক্ত কাজের সাথে একাত্মতা য়োষণা করেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) জনাব আব্দুল্লা বিশ্বাস এবং সাভার পৌরসভার মেডিকেল অফিসার কাজী আয়শা সিদ্দিকা।

তীব্র গরম থেকে সুরক্ষা পাওয়ার জন্য বক্তারা পরামর্শ দিয়েছেন-পাতলা ও হালকা রঙের পোশাক পরুন; বাড়ির বাইরে থাকার সময় সরাসরি রোদ এড়িয়ে চলার চেষ্টা করুন; শরীরে পানিশূন্যতা এড়াতে অতিরিক্ত পানি ও শরবত পান করতে হবে; স্যালাইন পানিতে থাকা সোডিয়াম, পটাশিয়াম ও চিনি শরীর সজীব রাখতে বিশেষভাবে কার্যকর। দীর্ঘ সময় গরমে থাকলে স্যালাইন পান করুন; গ্রীষ্মকালীন ফল দিয়ে তৈরি তাজা জুস পান করুন; মাংস এড়িয়ে বেশি করে ফল ও সবজী খান; সব সময় ছাতা বা টুপি সাথে রাখুন; ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করতে সানস্ক্রিন ব্যবহার করুন এবং চেষ্টা করুন যেন দিনে কম বাইরে যেতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!