আশুলিয়ায় শ্রমিক কলোনীতে আগুন, পুড়ে গেছে ১৭ টি ঘর

আশুলিয়া প্রতিনিধি: শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি শ্রমিক কলোনীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে ওই কলোনীর ১৭ টি ঘর এবং ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়। রবিবার সকাল ১০ টার দিকে আশুলিয়ার নতুন নগর এলাকার আব্দুল হাই দেওয়ানের মালিকানাধীন কলোনীতে আগুন লাগার ঘটনা ঘটেছে।

খবর পেয়ে আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতো সকালে ওই শ্রমিক কলোনীর সকলেই কারখানায় চলে যায়। সকাল ১০ টার দিকে ওই কলোনির একটি কক্ষ থেকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন কলোনীর অন্যান্য কক্ষে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে পরে ফায়ারসার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ডিইপিজেড ফায়ারসার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততোক্ষণে আগুনে ওই কলোনীর ১৭ টি কক্ষ ও কক্ষে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওই শ্রমিক কলোনীর ১৭টি কক্ষ পুরে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো বলা যাচ্ছে না, তদন্ত করে পরে বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!