সাভারে তালাবদ্ধ জনতা ব্যাংকের ভেতর থেকে চোর আটক

সাভার প্রতিনিধিঃ ঢাকার সাভারে তালাবদ্ধ জনতা ব্যাংকের ভিতর থেকে সাইদুল ইসলাম (৩০) নামে এক চোরকে আটক করেছে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা। বুধবার রাতে সাভার পৌরসভার বাজার রোডের ইউসুফ ম্যানশনের দ্বিতীয় তলায় অবস্থিত জনতা ব্যাংকের সাভার শাখায় এ ঘটনা ঘটে।

আটক সাইদুল ইসলাম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বিরলগল গ্রামের জয়নাল খানের ছেলে। সে ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের আড়ালিয়া এলাকায় পরিবার নিয়ে পরিবার নিয়ে বসবাস করে হকারি করেন।

ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য রাসেল বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে আমি ব্যাংকের ভিতরে স্টোররুমে কিছু একটা পড়ে যাওয়ার শব্দ পাই। ভেতরে গিয়ে উঁকি মারতেই ওই চোরকে বসে থাকতে দেখি। তাঁর হাতে লোহা কাটার একটি করাত ছিল। পরে আমি দৌড়ে বাইরে গিয়ে ব্যাংকের মূল ফটক বন্ধ করে বিষয়টি অন্যদের জানাই। তাঁরা এলে সাইদুলকে আটক করে বেঁধে ফেলি। রাত ১০টার দিকে ম্যানেজার স্যার এসে ব্যবস্থা নেন।

এর আগে ব্যাংক কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সাইদুল জানান, তাঁর ৭ লাখ টাকা ঋণ রয়েছে। ওই পরিমাণ টাকা ব্যাংকের ভল্ট থেকে চুরি করার জন্য একটি রড কাটার করাত নিয়ে তিনি বুধবার বিকেলে কৌশলে ব্যাংকের ভেতরে ঢুকে লুকিয়ে ছিলেন।

জনতা ব্যাংক সাভার শাখার দায়িত্বে থাকা সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল-কবীর বলেন, ‘আমরা প্রতিদিন চেক করে বের হই। গতকালও চেক করেই ব্যাংক থেকে বের হয়েছি। এর পরও লোকটি কীভাবে ব্যাংকের ভেতরে রয়ে গেলেন, বুঝতে পারছি না। রাত ১১ টার দিকে সেনাবাহিনীর সদস্যরা এসে তাঁকে থানায় নিয়ে যান।

সাভার থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাশিদ বলেন, ব্যাংক থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। আটক ব্যক্তিকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!