প্রাকৃতিক বিপর্যয় রোধে সাভারে বনের জমিতে সাড়ে ১২ হাজার বৃক্ষরোপণ

সাভার প্রতিনিধিঃ প্রাকৃতিক বিপর্যয় রোধ ও জলবায়ু পরিবর্তনের ভয়ঙ্কর প্রভাব থেকে রক্ষা পাওয়াসহ বনবিভাগের সম্পত্তি জবরদখলের হাত থেকে রক্ষার্থে সাভারে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছেন ঢাকা বন বিভাগ। এসময় পাঁচ একর জমিতে সাড়ে ১২ হাজার বনজ গাছের চারা রোপন করা হয়।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর এলাকায় এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বন বিভাগের গাজীপুর জোনের সহকারী বন সংরক্ষক রেজাউল আলম ও শ্রীপুর জোনের সহকারী বোন রক্ষক শামসুল আরেফিন।

ঢাকা বন বিভাগের শ্রীপুর জোনের সহকারি বনরক্ষক শামসুল আরেফিন বলেন, পরিবেশের বিপর্যয় ঠেকানো ও ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। এছাড়া সরকারি বন বিভাগের সম্পত্তি যেন জবরদখল না হয়ে যায় সেই লক্ষ্যে আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রয়েছে। এছাড়া যেসব বন বিভাগের সম্পত্তি ইতিমধ্যে জবরদখল হয়ে গেছে সেগুলো উদ্ধারেও আমরা কাজ করছি। রোপনকৃত এসব গাছপালা রক্ষণাবেক্ষণে স্থানীয়দের নানা ভাবে উদ্বুদ্ধ করা হচ্ছে।

বৃক্ষরোপন কর্মসূচিতে ঢাকা বন বিভাগের কালিয়াকৈর জোনের কর্মকর্তা মোঃ মনিরুল করিম ও বন বিভাগের বিট কর্মকর্তা শরিফ খান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!