নিয়ম ভঙ্গ করে অভিযান ও অস্ত্র উদ্ধারের নাটক সাজানোয় এসআই প্রত্যাহার

সাভার প্রতিনিধিঃ শৃঙ্খলা পরিপন্থী কাজে যুক্ত থাকা এবং উর্দ্ধতন কর্মকর্তাদেরকে না জানিয়ে সাদা পোষাকে নিয়মভঙ্গ করে অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করায় সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাসেল মিয়াকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার তাকে সাভার মডেল থানা থেকে প্রত্যাহার পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, শৃঙ্খলা পরিপন্থী কাজে যুক্ত থাকা ও নিয়মভঙ্গ করে অভিযান পরিচালনা করায় রাসেল মিয়াকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, এসআই রাসেল মিয়া গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের না জানিয়ে সোর্স সেলিম মিয়াকে সঙ্গে নিয়ে সাদা পোশাকে অভিযান চালিয়ে সাভারের দক্ষিণ রাজাশন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় দেশীয় তৈরি একটি আগ্নেয়াস্ত্র এবং বিভিন্ন ধরনের ধারালো অস্ত্র উদ্ধার করেন। পরে এ বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা দিতে ব্যর্থ হওয়ায় এবং অস্ত্র উদ্ধারের নাটক সাজানোয় রাসেল মিয়াকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

উর্ধ্বতন কর্মকর্তাদের না জানিয়ে একা অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে কাউকে ফাঁসানোর চেষ্টা করার অভিযোগে রাসেল মিয়াকে প্রত্যাহার করা হয়েছে কি না জানতে চাইলে ওসি বলেন, পরিত্যক্ত অবস্থায় অস্ত্র উদ্ধারের সুস্পষ্ট ব্যাখ্যা দিতে ব্যর্থ হওয়ায় তাকে প্রত্যাহার করা হয়েছে।

তবে এব্যাপারে জানতে এসআই রাসেল মিয়ার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!