সাভারে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

সাভার প্রতিনিধিঃ আলোচনা, দোয়া মাহফিল, খাবার বিতরনসহ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সাভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সাভার উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সাভার উপজেলা কমপ্লেক্সে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, যুব ঋণ বিতরণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিনের শুরুতেই মঙ্গলবার সকালে সাভার উপজেলা কমপ্লেক্সের স্বাধীনতা চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ, যুব ঋণ বিতরণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) আব্দুল্লাহিল কাফি, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম. রাসেল ইসলাম নূরসহ সাভার উপজেলা প্রশাসনের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ।

অন্যদিকে আশুলিয়া প্রেসক্লাব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্যে পুস্পার্ঘ্য অর্পণ করেছে আশুলিয়া থানা আওয়ামী লীগ। এসময় আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাধারণ সম্পাদক স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মননে পিতা’য় প্রদ্ধাঞ্জলি অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!