শিশুকে অপহরণ করে মুক্তিপন দাবি ও হত্যার হুমকি, গ্রেপ্তার ২

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় জুনায়েদ ইসলাম (১০) নাকে এক শিশুকে অপহরণের ঘটনায় এক কিশোরসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। সোমবার গ্রেপ্তার দুজনকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল রবিবার গভীর রাতে আশুলিয়ার কাঠগড়া চৌরাস্তা এলাকা থেকে অপহরনকারীদের গ্রেপ্তার ও অপহৃত শিশুটিকে উদ্ধার করে র‌্যাব। পরে আসামিদের আশুলিয়া থানায় হস্তান্তর করেন র‌্যাব সদস্যরা। এঘটনায় অপহৃত শিশুকে উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভুক্তভোগী শিশু জুনায়েদ ইসলাম রংপুর জেলার কোতয়ালি থানার রতনপুর গ্রামের রিক্সাচালক আকমল হোসেনের ছেলে। সে আশুলিয়ার কাঠগড়া এলাকায় একটি ভাড়া বাসায় পরিবারের সঙ্গে বসবাস করে একটি স্থানীয় একটি স্কুলের ২য় শ্রেণিতে পড়াশোনা করতো।

অপহরনের ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলো- ময়মনসিংহ জেলার অষ্টদার কুঠুরাকান্দা এলাকার মোঃ আতাব আলী (৬২) ও গাইবান্ধা জেলার মোঃ আশিক (১৮)। তাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ভুক্তভোগী শিশুর বাবা।

ভুক্তভোগী শিশুটির পরিবার জানায়, শিশুটি বাসার সামনে খেলার সময় তাকে কৌশলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে শিশুটিকে জিম্মি করে পরিবারের কাছে মোবাইল ফোনে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে বা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জানালে শিশুকে মেরে ফেলার হুমকি দেয় তারা। এঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে র‌্যাব ও শিশুটিকে উদ্ধার করে।

মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন বলেন, ‘র‌্যাব অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করেছে। শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!