মিথ্যা প্রতিবেদনে দুই সাংবাদিককে ফাঁসানোর অভিযোগ

সাভার প্রতিনিধি: সাভারে সাংবাদিককে হত্যাচেষ্টা মামলার চার্জশীটভক্তি প্রধান আসামির দায়েরকৃত পাল্টা মামলায় ভিত্তিহীন প্রতিবেদন দাখিল করে দুই সাংবাদিককে হয়রানীর অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা হলেন- আলোকিত বাংলাদেশের সাভার প্রতিনিধি জাহিন সিংহ ও তৃতীয় মাত্রার প্রতিনিধি সোহেল রানা। শনিবার দুপুরে এমন অভিযোগ এনে সাভারের শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মাবববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিকরা। সাংবাদিক ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ এতে অংশ নেন।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, গত বছরের ১৪ আগস্ট সাংবাদিক সোহেল রানাকে হত্যাচেষ্টার ঘটনায় পুলিশের চার্জশীটভুক্ত প্রধান আসামি সামিউল আলম শামীমের দায়েরকৃত পাল্টা মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে ভুক্তভোগী সাংবাদিকসহ তার সহকর্মী জাহিন সিংহকে। মামলার তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা যাচাই না করে মামলায় দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদনে তাদের বিরুদ্ধে চাঁদা না পেয়ে বাদীর অফিস ভাঙচুরের অভিযোগ প্রমাণের কথা বলা হলেও ঘটনার কোন আলামত, ঘটনাস্থল বা আশেপাশের কোন সিসিটিভির ফুটেজ কিংবা এর সাপেক্ষে একটি প্রমাণও উল্লেখ্য করতে পারেনি। এরপরও ঘটনার সাথে দুই সাংবাদিককে ফাঁসানোর বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত। যা ন্যায়বিচার ও আইনের শাসনের পরিপন্থি। সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাা বিভিন্ন অসংগতি তুলে ধরে মামলাটি অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক নেতারা।

এসময় বক্তব্য রাখেন সাভার টেলিভিশন রিপোর্টার ইউনিটির সভাপতি নাজমুল হুদা, সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রওশন আলম, সাবেক দপ্তর সম্পাদক এমদাদুল হক, যুগান্তরের স্টাফ রিপোর্টার মতিউর রহমান, আশুলিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ওমর ফারুক, সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সাদ্দাম হোসেন, দৈনিক সংবাদের লোটন আচার্য্য, দেশ রূপান্তরের ওমর ফারুক, এখন টিভি ও কালবেলার হুমায়ুন কবির, নয়া দিগন্তের ইমরান হাসান নিলয়, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার এলিও সরকার স্বপন, নিউ ন্যাশনের মনিরুল ইসলাম ছাড়াও ভুক্তভোগী সাংবাদিক জাহিন সিংহ ও সোহেল রানা।

দৈনিক সকালের সময়ের প্রতিনিধি আহমেদ জীবনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার নাসিম খান, দেশ কালের কাজী বিপ্লব, গণকণ্ঠের শাহাদাত হোসেন, ডেইলি সানের মেহেদী হাসান মানিক, অধিকরণের জয় আহমেদ, ফুলকির সুজন হাসান, শেয়ার বীজের রেদোয়ান হাসান, ভোরের ডাকের সাইফুল্লাহ, আমার সংবাদের হাসান ভূঁইয়া, বাংলাদেশ বুলেটিনের সাকিব আসলাম, স্বাধীন বাংলার সোহাগ, ভোরের সময়ের কাজী সাইফুদ্দিন, স্বাধীন বাংলার শান্ত খান, মিলিনিয়াম টিভির আনিস, মুক্ত খবরের সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!