সাভারে কৃষি জমি রক্ষা ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

সাভার প্রতিনিধিঃ সাভারে কৃষি জমি রক্ষায় মারধরের শিকার হয়ে ভূমিদস্যু মোঃ আজিজুল এর সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জমির মালিক ও এলাকাবাসী। মঙ্গলবার সকালে সাভার উপজেলার বনগাঁও ইউনিয়নের কোন্ডা এলাকায় এই সংবাদ সম্মেলন ও মানববন্ধন করা হয়।

সংবাদ সম্মেলনে জমির মালিকরা বলেন ভূমিদস্যু মোঃ আজিজুল সন্ত্রাসী বাহিনী দিয়ে গত দের বছর যাবত জোরপূর্বক অবৈধ ভাবে বৈধ কাগজ পত্র থাকা সত্যেও আমাদের নিজেদের জমিতে বালু ভরাট করে সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে। কোন্ডা মৌজার আমাদের প্রায় ১০০ বিঘা জমি জোর পূর্বক দখল করে রেখেছে ভূমিদস্যু মোঃ আজিজুল এর নেতৃত্বে এলাকার মনির হোসেন (বর্তমান মেম্বার), আওলাদ হোসেন মোল্লা, মনির হোসেন (নৌকা মনির), আলাউদ্দিন মেম্বার (সাবেক), রমজান, বাহার উদ্দিন, আব্দুল গণি, সালাউদ্দিন, গিয়াস উদ্দিন, আল-ইসলাম, মাসুদসহ আরো অনেকে। কৃষি জমি অবৈধ ভাবে দখল করে ভূমিদস্যুরা কৃষি জমিতে ড্রেজার বসিয়ে বালি ভরাট করে আসছে এ সন্ত্রাসী বাহিনী। আমারা প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছি কিন্তু কোন প্রতিকার পাইনি। তাই আমরা আপনাদের মাধ্যমে বর্তমান সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এই সকল ভূমিদস্যুদের হাত থেকে আমাদের জমি রক্ষা করে আমাদের পাশে থাকবেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা অভিযোগ করেন, ভুমিদস্যু আজিজুল ইসলাম ও তার সঙ্গীয় আল ইসলাম, সালাউদ্দিন, গিয়াস উদ্দিন,মনিরসহ কয়েক জন ব্যক্তি জোরপূর্বক অন্যের কৃষি জমিতে বালু ফেলে ভরাট করছে। ওই ব্যক্তিদের বাধা দিতে গেলে বিভিন্ন হুমকি-ধামকির শিকার হতে হয়েছে আসল মালিকদের। এসময় ক্ষুদ্ধ এলাকাবাসী কয়েক বার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি এবং অবহিত করেছেন বলেও জানান।

ভুক্তভোগী হামিদ হোসেন ক্ষোভ নিয়ে বলেন, আমার ৪ বিঘা জমিতে কৃষি কাজের জন্য ১ বছরের কর্তন দিছি। কিন্তু ওই জমিতে হঠাৎ রাতের অন্ধকারে বালু ফেলে ভরাট করছে।ভয়ে আমরা কিছু করতে পারি না।দিনে বালু ফেললে না করি।তাই রাতে বালু ফেলে ওরা’।

অপর ভুক্তভোগী কাউসার আলী জানান,‘তাদের কিছু বলতে গেলেই হামলার শিকার হতে হয়।তাই জমি জন্য অনেকেই কথা বলে নাই এতো দিন’-বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বনগাঁও ইউনিয়নের স্থানীয় এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!