সাভারে ডিবি পরিচয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২

সাভার প্রতিনিধিঃ সাভারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয়ে একজন শিক্ষকের কাছ থেকে ৯ লাখ টাকা ছিনতাই করে নেয়ার ঘটনায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে র‌্যাব-৪ এর সদস্যরা। বুধবার দিবাগত রাতে রাজধানীর মিরপুরে অভিযান চারিয়ে ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া কোন টাকা উদ্ধার করা যায়নি।

গ্রেপ্তারকৃত ছিনতাইকারী চক্রের সদস্যরা হলো- শফিকুল ইসলাম ওরফে রুবেল (৪৮) ও আফজাল হোসেন (৩৮)।

র‌্যাব জানায়, গত ৪ সেপ্টেম্বর সাভারের রাজাসনের আইচা নোয়াদ্দা এলাকায় একটি অটোরিকশায় থাকা মাদ্রাসা শিক্ষক হাবিবুর রহমানকে হঠাৎ ডিবি পরিচয়ে কয়েকজন তাঁকে অটোরিকশা থেকে জোর করে নামিয়ে একটি প্রাইভেট কারে তুলে নেন। পরে তার চোখ বেঁধে মারধর করে তাঁর কাছে থাকা ৯ লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়। একপর্যায়ে তাঁকে হাত-পা বেঁধে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর এলাকায় ফেলে যায় ওই চক্রের সদস্যরা।

ভুক্তভোগী হাবিবুর রহমান জমি রেজিস্ট্রি করার জন্য সোনালী ব্যাংকের নবীনগর শাখা থেকে ৯ লাখ টাকা তুলেছিলেন। সেখান থেকে বাসে সাভার বাসস্ট্যান্ডে এসে পরে অটোরিকশায় গন্তব্যে যাচ্ছিলেন তিনি। এ ঘটনায় হাবিবুর রহমানের ভাই মাহবুবুর রহমান সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সন্দেহভাজনদের ধরতে মিরপুরে অভিযান ও দুজনকে গ্রেপ্তারের বিষয়ে জানিয়ে বৃহস্পতিবার সংবাদমাধ্যমে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে র‌্যাব-৪। এতে বলা হয়েছে, কিছুদিন ধরেই আশুলিয়া, সাভার, ধামরাই, নরসিংদী, রাজবাড়ীসহ বিভিন্ন জায়গায় ডিবি পরিচয়ে ছিনতাই করে আসছিল একটি চক্র। গ্রেপ্তার হওয়া শফিকুল ও আফজাল চক্রটির সদস্য। এই দুজন মাদ্রাসাশিক্ষক হাবিবুর রহমানের কাছে থেকে ৯ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গেও জড়িত।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল ও আফজাল ৯ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁরা দীর্ঘদিন ধরে আশুলিয়া এলাকায় ছিনতাই করে আসছেন বলে জানিয়েছেন। তাঁদের বিরুদ্ধে দস্যুতা, ছিনতাই, ডাকাতি, অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!