বিএনপি’র সমাবেশ করতে কারও অনুমতি লাগবেনা, রাজপথেই ফায়সালা হবে

সাভার প্রতিনিধিঃ আগামীতে বিএনপি’র সমাবেশ করতে কারও অনুমতি লাগবেনা। তারেক জিয়ার নির্দেশে বিএনপি’র নেতাকর্মীদেরকে রাজপথ দখলে রাখতে হবে। যা কিছু ফায়সালা হওয়ার রাজপথেই হবে বলে হুশিয়ারী উচ্চারন করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার বিকেলে সাভারের আমিনবাজার এলাকায় ঢাকা জেলা বিএনপি’র আয়োজনে গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তারকৃত সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি ও অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ১ দফা দাবিতে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক দল, তাই আমরা গণতন্ত্রে বিশ^াস করি। গত ২৫ সেপ্টেম্বর এখানে আমাদেরকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছিলো। আমাদের নেতাকর্মীরা স্টেজ তৈরী করেছিলো। কিন্তু হঠাৎ ভোররাতে পুলিশ এবং স্থানীয় আওয়ামীগের নেতাকর্মীরা আমাদের মঞ্চ ভেঙ্গে দেয়ায় সমাবেশ স্থগিত করা হয়েছিলো। তাই আগামীতে বিএনপি’র সমাবেশ করতে আর কারও অনুমতি নিবেনা।

আমির খশরু মাহমুদ চৌধুরী আরও বলেন, বিএনপি সেলফি রাজনীতি করেনা, দেশের মানুষকে সাথে নিয়ে রাজনীতি করে। এসব সেলফি তুলেও বর্তমানে কোন কাজ হচ্ছেনা উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্রে প্রোগ্রাম শেষ করে সবদেশের লোকজন দেশে চলে গেছেন। শেখ হাসিনা এখনও ওয়াশিংটনে বসে আছেন। কোনভাবে কারও হাতে পায়ে ধরে কিছু করা যায় কি না? কিন্তু কোন লাভ নাই পদত্যাগ তাকে করতেই হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে দেশে নির্বাচন দিতে হবে। অবৈধ, দুর্নীতিবাজ সরকারকে চলে যেতেই হবে। দফা ১ দাবি এক, অবৈধ সরকারের পদত্যাগ। এটি আজকে শুধু বিএনপি’র দাবি নয়, ১৮ কোটি মানুষের দাবি। এই দাবির সাথে আরও ৩৬ দল রয়েছে।

আমির খশরু মাহমুদ চৌধুরী বলেন, স্বৈর শাসকদের বৈশিষ্ট হলো প্রতিপক্ষকে হত্যা করা এবং জেলে ঢুকানো। তার প্রমান আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আজতে আওয়ামীগ গণতন্ত্রে ভয় পায় বিধায় খালেদা জিয়াকে জেলে আটকে রেখেছে। কারন তিনি বাহিরে থাকলে রাজপথে সাধারন মানুষের মাঝে চলে আসতেন। এছাড়া খালেদা জিয়াকে জেলে আটকে রেখে শ্লো পয়জনিং করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের নেত্রীকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছেনা। কারন বিদেশে নিয়ে পরিক্ষা করা হলে পরিক্ষায় তাকে কিকি খাওয়ানো হয়েছে এবং শ্লো পয়জনিং করা হয়েছে তা ধরা পড়ে যাবে।

ঢাকা জেলা বিএনপি’র সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ্যাড নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যড. আব্দুস সালাম আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু।

সমাবেশ থেকে বক্তারা বলেন, আমরা বিনা ভোটে নির্বাচিত অবৈধ সরকারের অধীনে বাস করছি। তারা নিশিরাতের ভোটের কারিগর , তাদের জন্য আজকে দেশের মানুষ ভালো নেই। এই অবস্থা থেকে মুক্তির জন্য বুকের তাজা রক্ত দিয়ে রাজপথ রাঙাবো কিন্তু বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া না পর্যন্ত রাজপথ ছাড়বো না।

আয়োজিত সমাবেশে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন বিল্টু, সাবেক সংসদ সদস্য বেগম সুলতানা আহমেদ, সাভার পৌর বিএনপির সভাপতি বদিউজ্জামান বদির, ধামরাই থানা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, ব্যারিষ্টার ইরফান ইবনে আমান অমি, ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদ, জামাল উদ্দিন সরকারসহ ঢাকা জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!