কুড়িগ্রামে ব্রিজের সাথে থাক্কা লেগে ধান ভর্তি নৌকা ডুবলো নদীতে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারীতে রাবার ড্রাম ব্রিজের খুটির সাথে ধাক্কা লেগে ১৮৭ মন ধান ভর্তি একটি নৌকা পানিতে তলিয়ে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। মঙ্গলবার (১০ অক্টোবর) ধান ভর্তি নৌকাটি পানিতে ডুবে যাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছড়িয়ে পড়েছে।

এর আগে ঘটনাটি ঘটেছে ,সোমবার বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার যাদুরচর ইউনিয়নের খেওয়ারচর জিঞ্জিরাম নদীর রাবার ড্রাম ব্রিজে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধান ব্যবসায়ী নুর ইসলাম একই ইউনিয়নের আলগার চর গ্রাম থেকে ১৮৭ মন ধান ক্রয় করে নৌকা যোগে সায়দাবাদ ঘাটের উদেশ্যে যাওয়ার পথে খেওয়ার চর নামক এলাকায় জিঞ্জিরাম নদীর উপর রাবার ড্রাম ব্রীজের খুটির সাথে ধাক্কা লাগে। এসময় পানির তীব্র শ্রোতের কারনে ধানভর্তি নৌকাটির মাঝখানে ভেঙ্গে পানিতে তলিয়ে যায়। এতে নৌকায় থাকা ১৮৭ মন ধান, ১টি শ্যালোমেশিন ও ১টি নৌকা তলিয়ে যায়। যার আনুমানিক মুল্য প্রায় ৪ লক্ষ টাকা। স্থানীয়রা শত চেষ্টা করে মাত্র ৪মন ধান উদ্ধার করেন। তবে এ দূূর্ঘটানা থেকে নৌকায় থাকা ৬জন মাঝি বেচে যায়।

ক্ষতিগ্রস্থ ধান ব্যবসায়ী নুর ইসলাম জানান, ধার দেনা করে কোন মতে এই ব্যবসা করে স্ত্রী সন্তান নিয়ে জীবিকা নির্বাহ করছি। হঠাৎ এই ক্ষতি হয়ে গেলো। আমি এখন পথে বসে গেলাম।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান বলেন, গতকাল ধান ভর্তি একটি নৌকা ব্রিজের খুঁটির সাথে থাক্কা লেগে নদীতে ডুবে গেছে। এ ঘটনায় ওই নৌকাটিতে ধান ছিল আনুমানিক ১৯০ মণ বলে জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!