আশুলিয়ায় ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, দুটি অস্ত্রসহ নগদ টাকা ও স্বর্ণালংকার লুট

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় ওবায়দুল ইসলাম তালুকদার নামে এক ব্যবসায়ীর বাড়িতে দুর্র্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালংকারসহ লাইসেন্স করা একটি শটগান ও পিস্তল লুট করে নিয়ে গেছে। বুধবার ভোরে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার আনোয়ার জং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে অবস্থিত সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ তৌহিদ জং মুরাদের চাচাতো ভাই ওবায়দুল ইসলাম তালুকদারের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। ভুক্তভোগী ওবায়দুল ইসলাম স্থানীয় তালুকদার ফিলিং স্টেশনের মালিক।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ভুক্তভোগী ওবায়দুল ইসলাম তালুকদার বলেন, বুধবার ভোরে তিন তলা বাড়ির দোতলার গ্রিল কেটে সাত থেকে আট সদস্যের অস্ত্রধারী ডাকাত ঘরে প্রবেশ করে। ঘরে প্রবেশ করেই বাড়ির দুই ও তিন তলার সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে তারা। এরপর ঘরে থাকা নগদ সাড়ে নয় লাখ টাকা, ১৫ ভরি স্বর্ণালংকার, একটি পিস্তল ও একটি শর্টগানসহ মূল্যবান মালামাল লুট করে পালিয়ে যায়।

এদিকে ঘটনাস্থল থেকে আশুলিয়া পুলিশ ক্যাম্পের দূরত্ব মাত্র এক কিলোমিটারের কিছু বেশি। শিল্পাঞ্চল আশুলিয়ার ব্যস্ততম এলাকায় এমন দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সচেতন মহল। ঘটনাস্থল পুলিশ ক্যাম্পের পাশে হওয়ায় উদ্বেগ জানিয়ে স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আশুলিয়ার স্থানীয় বাসিন্দা আল কামরান বলেন, ‘আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও তৎপর হতে হবে। যাতে এমন ঘটনা না ঘটে।’

আশুলিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন বলেন, ‘আমরা খবর পেয়েছি ভোর ৪টা ৩২ মিনিটে এবং ঘটনাস্থলে পৌঁছেছি ৪ টা ৩৭ মিনিটে। ভুক্তভোগীরা মামলা দায়েরের জন্য লিখিত অভিযোগ দিয়েছে। আমরা আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা করছি। তদন্ত করে দ্রুতই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার ঘটনার পর থেকেই ননস্টপ কাজ করছি।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আব্দুল্লাহ হেল কাফি বলেন, আমরা ঘটনাটি জানার পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলেছি। এব্যাপারে ইতোমধ্যে ডিবি পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।
প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!