আশুলিয়ায় ডিশ ব্যাবসা নিয়ে দ্বন্দ্বে গুলিবিদ্ধ ৩ 

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় ডিশ ব্যাবসাকে কেন্দ্র করে দুই পক্ষের দ্বন্দ্বের জের ধরে এক পক্ষের ছোড়া গুলিতে অপর পক্ষের ৩ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া হামলাকারীদের ককটেল বিস্ফোরণে আহত হয়েছে আরও ২ জন। বুধবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৭ টার দিকে আশুলিয়ার কাঠগড়া এলাকায় এই গোলাগুলি ও ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটে।

পরে স্থানীয়দের সহায়তায় গুলিবিদ্ধ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলো, কাঠগড়া এলাকার ইয়াকুব আলী সরকারের ছেলে সাইদুর রহমান সরকার (৫০), মোতালেব সরকারের ছেলে মানিক সরকার (৩৮), ও মহিউদ্দিন সরকারের ছেলে শরীফ সরকার (৩৬)। এদের মধ্যে সাইদুল সরকারের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। এছাড়া আহত রুমান সরকারসহ দুই জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

গুলিবিদ্ধ মানিক সরকার বলেন, বেশ কিছুদিন যাবত আমাদের ডিশ ব্যবসার দখল নিতে স্থানীয় অশ্রু, মাসুমসহ তাদের লোকজন আমাদের ডিস লাইনের তার কেটে দেওয়াসহ বিভিন্নভাবে ঝামেলা করছিলো। বিষয়টি সমাধানের জন্য অশ্রু তার অফিসে আমাদের ডেকে পাঠায়। পরে আজ সন্ধ্যায় মুরব্বিদের সাথে নিয়ে কাঠগড়া এলাকায় আমরা অশ্রুর সাথে আলোচনায় বসার এক পর্যায়ে উভয় পক্ষ উত্তেজিত হয়ে উঠলে আমরা বৈঠক থেকে বের হয়ে আসি। এসময় পিছন থেকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণসহ আমাদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি ছোড়েঅশ্রু ও তার লোকজন। তাদের ছোড়া গুলতে আমিসহ মোট ৩ জন গুলিবিদ্ধ হয়েছি।

গোলাগুলির সময় ঘটনাস্থলে উপস্থিত গুলিবিদ্ধ ৩ ব্যক্তির চাচাতো ভাই আরিফুল ইসলাম সরকার বলেন, মূলত ডিশ ব্যাবসার মালিক আমার চাচা মোতালিব সরকার। অশ্রু সম্প্রতি এই ব্যবসার নিয়ন্ত্রণ নিতে আমাদের লাইনের তার কেটে দিচ্ছিলো। সে এলাকায় সন্ত্রাসীদের নিয়ে গ্রুপ করেছে। ২০১৭ সালে সাভারের খাগান এলাকার সিটি ইউনিভার্সিটি শিক্ষার্থী সিফাত হত্যা মামলার আসামী অশ্রুর লোকজন আজ আমাদের উপর ৪/৫ টি ককটেল নিক্ষেপ করে। ককটেল বিষ্ফোরনের পর আমরা দৌড়ে ঘটনাস্থল থেকে পালানোর সময় অশ্রু ও তার লোকজন পিছন থেকে আমাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে আমার ৩ চাচাতো ভাই গুলিবিদ্ধ হয়। তাদের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. হাসান মাহবুব বলেন, গুলিবিদ্ধ ৩ জনকে আমাদের হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে একজনের কোমড় ও অপর দুইজন পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছে। বিস্তারিত পরে জানানো যাবে।

এ ব্যাপারে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মোঃ শাহিদুল ইসলাম বলেন, ডিশ ব্যাবসাকে কেন্দ্র করে গুলিল ঘটনাটি ঘটেছে বলে জানতে পেরেছি। খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। গুলিবিদ্ধরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হতে হচ্ছে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!