ঢাকা-১৯ আসনে এমপি হওয়ার আশায় ইউপি চেয়ারম্যান সাইফুলের পদত্যাগ

সাভার প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসন (সাভারÑআশুলিয়া) থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মুহাম্মদ সাইফুল ইসলাম। বুধবার রাতে নিজ ফেসবুক পেজে দেওয়া এক পোস্টের মাধ্যমে সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান সাইফুল ইসলাম এলাকাবাসীকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে তিনি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগ পত্র জমা দেন।

তবে পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন, ‘আমি বিগত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে অত্যন্ত নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত কারণে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা সম্ভব নয়। আমি উক্ত পদ থেকে অব্যাহতি চাই।

ফেসবুকে দেওয়া সেই পোস্টে তিনি লিখেন, ‘আমি আপনাদের সেবক। চেষ্টা করেছি সুখে দুখে আপনাদের পাশে থাকার। চেষ্টা করেছি এলাকার উন্নয়নের। আপনাদের শ্রদ্ধা, স্নেহ ও ভালোবাসার কাছে আমি চির ঋণী। তবুও মানুষ হিসেবে ভুল ত্রুটি থাকবেই। কেউ যদি আমার কাছ থেকে কষ্ট পেয়ে থাকেন বা উন্নয়ন কাজের কোনো কমতি থেকে থাকে, আপনাদের কাছে ক্ষমা প্রার্থী। যেভাবে আমার পাশে আপনারা ছিলেন, আশা করি আগামীতেও এভাবেই থাকবেন। সকলের প্রতি অসংখ্য কৃতজ্ঞতা জানিয়ে আমি আজকে জনবহুল ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। আমার জন্য দোয়া করবেন যাতে আগামীতে আরও বড় পরিসরে আপনাদের সেবায় নিয়োজিত হতে পারি।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমি আসন্ন জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে হলে নিয়মের কিছু বাধ্যবাধকতা আছে। ফলে সেই অনুযায়ী আমি আমার ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। পাশাপাশি আমার ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। যারা সুখে-দুঃখে আমার পাশে ছিলেন এবং আশা করি আগামীতেও তারা আমার পাশে থাকবেন।

সাভারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম বলেন, ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মাদ সাইফুল ইসলাম তার চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা রিসিভ করেছি। সেই অর্থে ধামসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদটি এখন শূন্য। যিনি প্যানেল চেয়ারম্যান হিসেবে আছেন তিনি এখন চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত: মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেশের সবচেয়ে বেশি ভোটারের ইউনিয়ন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান। তিনি ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আছেন বর্তমান সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলাম রাজিব, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শহিদুল্লাহ মুন্সি, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাছিম পাভেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!