সাভারে গাছ কেটে ও বাউন্ডারি ভেঙে জায়গা দখলের চেষ্টা

সাভার (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের ভাকুর্তা ইউনিয়নের চুনারচর এলাকায় জোর পূর্বক জমি দখল ও গাছ কেটে ফেলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভূক্তভোগী বিল্লাল হোসেন বাদী হয়ে একই গ্রামের কেশব লাল নন্দী, আলমগীর, দেলোয়ার হোসেন, নিজাম উদ্দিন, আবুল খায়ের, মাজহারুল ইসলাম,  মাসুদ, কামাল হোসেন, ছাদেক, খালেকুল ও গিয়াসউদ্দিনের বিরুদ্ধে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নের চুনারচর গ্রামের মৃত আবু তাহেরের ছেলে বিল্লাল হোসেন উক্ত এলাকার আরএস ১২৫৪ দাগে ১৪ শতাংশ জমি ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক হইয়া বাউন্ডারি দেয়াল নির্মান করে জমিতে বিভিন্ন ফলের গাছ রোপণ করিয়া ভোগ দখল করিয়া আসিতেছিল। কিন্তু উক্ত বিবাদীগণ নানাভাবে বাদির মালিকানাধীন উক্ত জমিটি দখলের পায়তারা করে আসছিল। এর ধারাবাহিকতায় ভুক্তভোগী বিল্লাল হোসেন বাদী হইয়া আদালত একটি পিটিশন (১৬/২০২২) মামলা দায়ের করেন। কিন্তু এতেও তারা ক্ষান্ত না হইয়া আদালতের আদেশ অমান্য করে বাদীর মালিকানা দিন জমিতে জোরপূর্বক দলবল নিয়ে প্রবেশ করিয়া জমির প্রায় দুই লক্ষ টাকা মূল্যমানের গাছ কেটে ফেলে এবং জমিতে লাগানো মালিকের সাইনবোর্ড উপড়ে ফেলে। এ সময় তাদের বাধা দিতে গেলে বাদী বিল্লাল হোসেনকে তারা মারধর করে এবং তার কাছে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চিলে যায়। এরপর দিন অভিযুক্তরা পুনরায় আবারও সেই জমিতে এসে বাউন্ডারি ওয়াল ভেঙ্গে নিজেদের সাইনবোর্ড স্থাপন করে সেখানে বালু ফেলে ভরাট করে জমিটি দখলের চেষ্টা করে।
অন্যদিকে আদালতে দায়ের করা পিটিশন মামলার রায়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ঢাকা এ.কে.এম হেদায়েতুল ইসলাম বৃহস্পতিবার এক আদেশে নালিশী সম্পত্তিতে উভয় পক্ষের মধ্যে স্থিতাবস্থা বজায় রাখার জন্য এবং উভয় পক্ষের মধ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য  থানায় ওসিকে নির্দেশ দিয়েছেন।‌
এ ব্যাপারে ভাকুর্তা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক আসওয়াদুর রহমান বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলমান আছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!