ধামরাইয়ে ইউপি চেয়ারম্যানের করা মাটির গর্তের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

ধামরাই প্রতিনিধিঃ ঢাকার ধামরাইয়ে কুল্লা ইউনিয়ন পরিষদের বিতর্কিত চেয়ারম্যান অবৈধ ইটভাটা মালিক লুৎফর রহমানের ভাটায় মাটি কেটে নেয়া গর্তের পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও হাফিজ (৪) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। সম্পর্কে তারা আপন দুই ভাই। রবিবার দুপুর ২টার দিকে উপজেলার কুল্লা ইউনিয়নের খাতরা এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতরা ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের খাতরা এলাকার আব্দুল মালেকের ছেলে। আব্দুল মালেক ওই এলাকায় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে স্ত্রী ও দুই সন্তান নিয়ে ভাড়া থেকে ইটভাঙার কাজ করতেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান রাস্তার পাশের জমি থেকে মাটি কেটে ইটভাটায় নিয়ে গেছে। সেই মাটি খোরার গর্তে শনিবার রাতের বৃষ্টির পানি জমলে রবিবার দুপুরের দিকে খেলতে গিয়ে ওই গর্তে পড়ে যায় দুই শিশু। দীর্ঘ্য সময় দুই সন্তানকে না পেয়ে তাদের খুঁজতে গিয়ে মা জানতে পারেন তারা ডোবায় পরে গেছে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের লাশ উদ্ধার করা হয়।

আহাজারি করে শিশুদের বাবা আব্দুল মালেক বলেন, ‘খেলার সময় ছোট ছেলে হাকিম গর্তে পরে যায়। তাকে বাঁচাতে বড় ছেলে এগিয়ে গেলে সেও ওই গর্তের পানিতে পরে মারা যায়। এদিকে দুই সহোদরের মৃত্যুতে এলাকায় শোকের মাতম বইছে।

কুল্লা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) মোঃ বোরহান উদ্দিন বলেন, ‘দুপুরের দিকে বাড়ির পাশে খেলার সময় একটি গর্তে পড়ে ডুবে তাদের মৃত্যু হয়। তারা আপন দুই ভাই। তাদের বাবা এখানে একটি বাড়িতে ভাড়া থেকে দিনমজুরির কাজ করে।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন সিকদার বলেন, ‘মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। সুরতহাল করা হচ্ছে। পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!