সাভার থেকে চুরি হওয়া শিশু নারায়ণগঞ্জে উদ্ধার

সাভার প্রতিনিধিঃ রাজধানীর উপকন্ঠ সাভার থেকে চুরি হওয়া শিশুকে এক সপ্তাহ পর নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশ। এঘটনায় গ্রেপ্তার করা হয়েছে শিশু চোর চক্রের এক সদস্যকে। এর আগে গত ১৬ মার্চ সাভারের আমিনবাজারের বেগুনবাড়ির টেক এলাকার ভাড়া বাসা থেকে শিশুটি চুরি হয়।

উদ্ধার হওয়া ৩০ মাস বয়সী শিশুটি ভোলার লালমোহন থানার এক ব্যক্তির মেয়ে। ওই ব্যক্তি আমিনবাজারের একটি বাসায় ভাড়া থাকেন। অন্যদিকে গ্রেপ্তার মাহবুব সিকদারের বাড়ি পিরোজপুরের কাউখালী থানার দশেরকাঠি গ্রামে।

শিশুটির বাবা বলেন, ‘বেগুনবাড়ির টেক এলাকার আবদুল মান্নানের বাসার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করি আমি। আমার পাশের কক্ষের ভাড়াটিয়া সোহরাবের সাথে ভালো সম্পর্ক হওয়ায় আমাদের রুমে যাতায়াত ছিল তার। আমার ৩০ মাস বয়সী মেয়েকে মাঝেমধ্যে কোলে নিয়ে আদর করত সে।
‘গত ১৬ মার্চ দুপুর ১২টার দিকে আমার মেয়েকে কোলে নিয়ে তার রুমে যায় সোহরাব। এরপর আমার মেয়ের আর খোঁজ না পেয়ে থানায় অভিযোগ করেছি।’

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, ভাড়াটিয়া সেজে শিশুটিকে চুরি করে অন্যত্র বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছিল। অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজে দেখে অভিযুক্তকে শনাক্ত করা হয়। এরপর শুক্রবার বরিশাল ও শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে অভিযান চালিয়ে চুরি যাওয়া শিশু নুসরাতকে উদ্ধার করা হয়। ওই সময় গ্রেপ্তার করা হয় চুরির সঙ্গে জড়িত সোহরাবকে। গ্রেপ্তার সোহরাব শিশু চোর চক্রের সক্রিয় সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। তাকে রোববার সকালে ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!