ধামরাইয়ে ইনসেপটা ফার্মাসিউটিক্যালস কারখানায় শ্রমিকের মৃত্যু

সাভার প্রতিনিধিঃ ধামরাইয়ের ইনসেপটা ফার্মাসিউটিক্যালস নামে একটি ওষুধ কারখানার নির্মাণাধীন ছয়তলা ভবনের চারতলা থেকে ক্রেনসহ ছিড়ে পড়ে সিরাজুল ইসলাম (৩৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া এলাকায় প্রতিষ্ঠানটির কেমিক্যাল ডিভিশনের একটি ভবনে এ ঘটনা ঘটে।

নিহত সিরাজুল ইসলাম ইনসেপটা ফার্মাসিউটিক্যালস এর নির্মাণাধীন ভবনে ক্রেন অপারেটরের কাজ করতেন।

নিহতের সহকর্মীরা জানান, সোমবার বিকেল পাঁচটার দিকে ক্রেনের বাল্কে করে বালু উত্তোলনের সময় ক্রেনটির তার ছিঁড়ে যায়। এসময় সহকর্মীরা সিরাজুল ইসলামকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এদিকে মরদেহ হাসপাতালে নেওয়ার পরপরই দুর্ঘটনার জায়গাটি ধুয়ে ফেলা হয় বলে জানান শ্রমিকরা। অতিরিক্ত বালু উত্তোলন করায় ক্রেনের তার ছিঁড়ে পড়ে সিরাজুলের মৃত্যু হয়।

মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডিউটি চিকিৎসক ডা. আনোয়ার হোসেন বলেন, ’সন্ধ্যা ছয়টায় মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। তাকে যারা নিয়ে এসেছিলেন, তারা জানিয়েছেন সে ক্রেন থেকে পড়ে মারা গেছে।

ইনসেপটা ফার্মাসিউটিক্যালসের কর্মকর্তা ফাইজুর রশিদ বলেন, সে সেফটি বেল্ট পরিহিত ছিল না। এ কারণে পড়ে হয়তো দুর্ঘটনা ঘটতে পারে। তবে কোনো গাফিলতির বিষয় অস্বীকার করেন তিনি।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন, ইনসেপটায় প্রায় ২০ বছর ধরে কাজ করছিল সে। মরদেহ মানিকগঞ্জে নিয়ে গেছিল। ওরা নিজেরা আলাপ করে মরদেহ নিয়ে গেছে। মামলা করবে না বলেছে। এখানে ও মানিকগঞ্জে লিখিত দিয়েছে। একটা অপমৃত্যু মামলা হয়েছে।

ঢাকা উত্তর বিভাগ এসপি (ক্রাইম অ্যান্ড অপস্ ও ট্রাফিক) আব্দুল্লাহিল কাফি বলেন, বিষয়টি আমার জানা নেই, ওসি সাহেবকে বলবো জেনে জানাতে ও এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!