সাভারে মৎস আড়ৎ থেকে নিষিদ্ধ জাটকা ইলিশ জব্দ, আটক ৬

সাভার প্রতিনিধিঃ সাভারে নিষিদ্ধ জাটকা ইলিশ বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান সরকার। তার নেতৃত্বে শনিবার ভোরে সাভার পৌরসভার উলাইলে এলাকার ডিপজল পাইকারি মৎস্য বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অভিযানে প্রায় ১২০০ কেজি জাটকা ইলিশ মাছ জব্দ করা হয়। যা পরবর্তীতে ১৩টি এতিমখানায় বিতরণ করা হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় মৎস্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

সাভার উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান সরকার বলেন, সরকারিভাবে জাটকা ইলিশ ধরা ও বিক্রি নিষিদ্ধ থাকলেও তা উপেক্ষা করে কিছু অসাধু ব্যবসায়ী সাভারের বিভিন্ন মৎস আড়তে জাটকা মাছ বিক্রী করে আসছিলো। এরই ধারাবাহিকতায় শনিবার ভোরে সাভারের উলাইল এলাকার ডিপজল মৎস আড়তে অভিযান চালিয়ে প্রায় ১২ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয় পাশাপাশি এই বিক্রয়ের সাথে জড়িত ৬ জনকে গ্রেপ্তারা করা হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহুল চন্দ বলেন, সাভারে ডিপজলের মৎস্য পাইকারি বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ১২’শ কেজি জাটকা মাছ জব্দ করা হয়েছে। পরে ওই মাছগুলো ১৩টি মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। পাশাপাশি মাছ বিক্রি ও সরবরাহের দায়ে ছয়জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মৎস আইনে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!