ছাদ বাগানে গাঁজার চাষ করে বিক্রয় ও সেবনকারী শুক্কুর কসাই গ্রেপ্তার

সাভার প্রতিনিধিঃ সাভারে মাংস বিক্রির আড়ালে নিজের বহুতল ভবনের ছাদে অভিনব কায়দায় গাঁজার বাগান গড়ে তুলেছেন শুক্কুর আলী নামে এক কসাই। তিনি এ বাগানে ফলানো গাঁজার গাছ বিক্রি এবং নিজে সেবন করতেন। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশের একটি দল ওই বাড়ির ছাদে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গাঁজা গাছ জব্দসহ কসাই শুকুর আলীকে (৫২) গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, মাংস ব্যবসার আড়ালে ভয়ঙ্কর অপরাধী শুক্কুর আলী সাভার পৌরসভার মজিদপুর এলাকার নিজ বাড়ির ছাদ বাগানে গাঁজা চাষ করতেন। এসব গাঁজা তিনি সেবনের পাশাপাশি বিক্রয় করতেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে কসাই শুক্কুর আলীকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় বেশকিছু গাঁজা গাছ জব্দ করা হয়েছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান শিকদার জানান, বাড়ির ছাদে অনেকটা অভিনব কায়দায় গাঁজা চাষাবাদ করছিলো কসাই শুক্কুর আলী। টবের মধ্যে লাগানো এ গাঁজার বাগানটি দূর থেকে দেখলে মনে হবে ফুলের বাগান। বাড়ির ছাদে গাঁজা চাষ করায় কসাই শুকুর আলীকে গ্রেপ্তার করা হয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত কসাই শুকুর আলীর বিরুদ্ধে সাভার বাজার বাসস্ট্যান্ডের বিরুলিয়া সড়কে আফসার কটন মিল সংলগ্ন “হাজী শুকুর আলী গোস্ত বিতান” থেকে দীর্ঘদিন যাবৎ অসুস্থ ও মরা গরুর মাংস বিক্রির অভিযোগ রয়েছে। নব্বই এর দশকে রাজধানী ঢাকায় স্ব-দলবলে ডাকাতি করা একসময়ের কুখ্যাত এই আন্ত:জেলা ডাকাত সরদার শূন্য পকেটে সাভারে এসে গড়ে তুলেছেন বিপুল অর্থ-সম্পদ।

প্রায় দুই যুগ ধরে মাংস বিক্রির আড়ালে ভারতে বিভিন্ন প্রাণীর কিডনি পাচার সিন্ডিকেটের সাথে জড়িত বলেও জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অবৈধ পন্থায় অর্থ উপার্জনের টাকায় সাভার পৌরসভার মজিদপুর এলাকায় একটি আলিশান বাড়ির ছাদ থেকেই গাঁজার গাছসহ কসাই শুকুর আলীকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!