চার কোটি টাকার সরকারি খাস জমি উদ্ধার, অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্রায় ৩০ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়েছে। এসময় ওই জমিতে থাকায় যাবতিয় স্থাপনা সরিয়ে নেয়ার জন্য ৭ দিনের মধ্যে সময় প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ঢাকার নির্দেশনায় আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান সোহাগ।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান সোহাগ বলেন, আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বড় রাঙ্গামাটিয়া মৌজার সি এস, এস এ ০১ নং দাগ হতে সৃষ্ট বি আর এস দাগ নং ৭৭ ও ৭৮ এ জমির পরিমাণ ২৯.৬৮ শতাংশ। যাহা সি এস, এস এ, আর এস, বি আর এস চারটি রেকর্ডেই ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি জমি। জেলা প্রশাসনের নির্দেশনায় সরেজমিনে ঘটনাস্থলে অভিযান চালিয়ে দখলকৃত জমি উদ্ধার করা হয়। পরবর্তীতে সরকারের দখলে ও নিয়ন্ত্রণে নেয়া জমিতে জেলা প্রশাসক ঢাকা এর নামে সাইনবোর্ড স্থাপন করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত সরকারী জমির বাজারমূল্য আনুমানিক প্রায় চার কোটি টাকা। উদ্ধার করা ওই সম্পত্তির উপর নির্মাণকৃত সকল অবৈধ স্থাপনা আগামী ১ সপ্তাহের মধ্যে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে বা যাহারা এই সরকারী সম্পত্তি আত্মসাতের চেষ্টায় বেদখল করে রেখেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!