বর্তমান ক্রিকেট দল ভালো খেলবে, সেরা খেলোয়ারকে সন্মান করতে হবে

সাভার প্রতিনিধিঃ যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এমপি বলেছেন বর্তমান ক্রিকেট দলে অনিকের খেলা অনেক ভালো লেগেছে, মাহমুদুল্লাহ রিয়াদ তো অসাধার খেলে, সাকিবও এখন জয়েন করবে, মুস্তাফিজও জয়েন করেছে। সককিছু মিলিয়ে আমার কাছে মনে হয় একটি ব্যালেন্স টিম যাচ্ছে। তবে সবকিছু নির্ভর করবে ওই দিন তারা কেমন করে খেলবে। বৃহস্পতিবার দুপুরে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে পাঁচ দিন ব্যাপী আয়োজিত যুবদের সাথে মতবিনিময় সভা ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমাদেরতো অনেকগুলো ফেডারেশন। সব ফেডারেশনই যে আমাদেরকে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন হতে হবে বা খেলা থেকে গোল্ড মেডেল নিয়ে আসতে হবে এরকমটা চিন্তা করা ঠিক হবেনা। তবে যে আমাদের দেশের সেরা তাকে ইউটিলাইজড করতেই হবে, তাকে সন্মান দেখাতেই হবে। সে বিশ^ চ্যাম্পিয়ন হলো নাকি অলিম্পিক চ্যাম্পিয়ন হলো তা দেখার বিষয়না।

তিনি আরও বলেন, কাবাডি আমাদের জাতীয় খেলা। এটা ভালো না লাগবার কোন কারনই নাই। আমি অনেক ফেডারশেনের খোলোয়ারদের সাথে বসছি। তাদের কাছ থেকে তাদের মতামতগুলো জানতে চাচ্ছি। সো একটা হচ্ছে যে আমরা যখন টার্গেট করবো সেটা কিন্তু ইচ্ছা করলেই আমরা করতে পারবোনা। যে কোন একটা খেলাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া বা সফলতা আনার জন্য খালি সরকার কিছু করতে পারবেনা। এখানে ফেডারশেনের দায়িত্ব সবচেয়ে বেশী। তবে এই ফেডারশনগুলোর মধ্যে যদি পেশাদারিত্ব না আসে তাহলে তো হবেনা। যাদের আছে তাদের ভালো, যাদের নেই তাদের পেশাদারিত্ব আনতে হবে, ডিসিপ্লিন আনতে হবে। আমাদের আরও ভালো খেলোয়ার তৈরি করতে হবে যাতে বিশ^কাপে ভালো খেলতে পারে দেশের নাম উজ্জল করতে পারে।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে হল রুমে পাঁচ দিন ব্যাপী আয়োজিত যুবদের সাথে মতবিনিময় সভার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ। পরে তিনি শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট প্রাঙ্গণে কয়েকটি বৃক্ষ রোপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সচিব বলেন, বাল্যবিবাহ একটি জাতীয় সমস্যা থাকলেও বর্তমানে তা অনেকাংশে কমে গেছে। মাদক একটি পরিবার, সমাজ ও দেশকে ধ্বংস করে দেয়। মাদক দমনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। আমরা মাদকের ভয়াল থাবার বিষয়ে যুবদেরকে সচেতন করতে কাজ করে যাচ্ছি। যুবকদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেকে জানার পাশাপাশি অন্যকে জানতে হবে। একে অপরকে জানবেন এবং দেশ গড়ার কাজে নিজেকে আত্মনিয়োগ করবেন।

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের রেজিস্ট্রার রফিকুল ইসলাম বলেন, “স্মার্ট সিটিজেন স্মার্ট কান্ট্রি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্বোধন করা হয়েছে যুব মতবিনিময় সভা। মাদকের ভয়াল থাবা থেকে যুবদের রক্ষা করতে এবং উদ্যোক্তা গড়ে তুলতে পাঁচ দিনের এই আয়োজন।

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক আবু তাহের মোঃ মাসুদ রানার সভাপতিত্বে বিশেষ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোহাম্মদ মোতাহের হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ আবুল হোসেন, ড. গাজী মোঃ সাইফুজ্জামান যুগ্ম সচিব মোঃ লিয়াকত আলী প্রমুখ।

প্রসঙ্গতঃ এবার ৬ষ্ঠ তম যুব সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবছর সারা দেশ থেকে এই সভায় ২০০ যুবক এবং যুব মহিলা জন অংশগ্রহণ করে। এতে সকলের সাথে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি তাদের কর্মকান্ড নিয়ে নিজেদের মধ্যে আলোচনা হয়ে এবং তারা সফলতার দিকে এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!