জাতীয় স্মৃতিসৌধে নতুন চার উপদেষ্টার শ্রদ্ধা নিবেদন

সাভার প্রতিনিধিঃ সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে জাতীয় শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন নিবেদন করেছেন ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তবর্তী সরকারে যুক্ত হওয়া নতুন চার উপদেষ্টা। শনিবার বিকেল ৫টার দিকে তারা সাভারে জাতীয় স্মৃতিসৌধে পৌছে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা জাতীয় স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এরপর তারা সৌধ প্রাঙ্গনে একটি করে গাছের চারা রোপন করে জাতীয় স্মৃতিসৌধ ত্যাগ করেন।

এর আগে সাংবাদিকদের সাথে আলাপকালে পরিকল্পনা ও শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেন, বড় একটি চ্যালেঞ্জ আমাদের সামনে। দেশকে সর্বত্রভাবে নতুন করে গড়ে তোলার বড় দায়িত্ব। গতকাল শপথ নেয়ার পর আজ আমার বীর শহীদের স্মরনে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছি। এসময় ছাত্র আন্দোলনের বিষয়ে তিনি বলেন, ৫২ থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনেই ছাত্ররা নতুন যুগের সূচনা করেছে। সবশেষে এবারের যে ছাত্র আন্দোলন এটা সবকিছুকে ছাড়িয়ে গেছে। এখন বাংলাদেশকে পুনঃনির্মানের দায়িত্ব আমাদের উপরে। দোয়া করবেন আমরা যেন সেই দায়িত্বের কিছুটা হলেও পালন করতে পারি।

এসময় প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বলেন, আমাদের প্রথম পদক্ষেপ হচ্ছে রাষ্ট্রের যে প্রশাসনযন্ত্র আছে সেগুলোকে গতিশীল করা, জনগন যাতে সেবা নিতে, কল্যাণ করতে পারে সেজন্য চেষ্টা করা।
প্রসঙ্গতঃ শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে বঙ্গভবনে নতুন এই চার উপদেষ্টাকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এদিন রাতে তাদের মধ্যে দপ্তর বণ্টন করেছে সরকার।

নতুন উপদেষ্টাদের মধ্যে ওয়াহিদউদ্দিন মাহমুদকে পরিকল্পনা ও শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর মুহাম্মদ ফাওজুল কবির খানকে দেওয়া হয়েছে তিনটি মন্ত্রণালয়। এগুলো হলো বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়, সড়ক ও সেতু মন্ত্রণালয় এবং রেল মন্ত্রণালয়। এছাড়া লে. জে. জাহাঙ্গীর আলম চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা ব্রি. জেনারেল সাখাওয়াত হোসেনকে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আর নতুন করে সরকারে যুক্ত হওয়া আলী ইমাম মজুমদারকে প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!