আশুলিয়ায় দোকানসহ ডিস ব্যবসা দখলের চেষ্টা 

আশুলিয়া প্রতিনিধিঃ শিল্পাঞ্চল আশুলিয়ায়  স্বেচ্ছাসেবক দলের নাম ভাংগিয়ে এক ব্যক্তির আবাসিক ভবনের নীচে দোকান দখল এবং একই এলাকার অপর এক ব্যক্তির ডিস ব্যবসা দখলে নিতে মারধর সহ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক দলের কর্মী দাবী করা কয়েজনের বিরুদ্ধে। এঘটনায় শনিবার বিকালে আশুলিয়া থানায় বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।এরআগে শুক্রবার রাত ৯টার দিকে আশুলিয়ার দক্ষিণ গাজিরচট আড়িয়ারা মোর এলাকায় এ ঘটনা ঘটে।
অভিযুক্তরা হলেন, আশুলিয়ার দক্ষিণ গাজীরচট আড়িয়ারা মোর এলাকার হৃদয় দয়াল ওরফে লম্বা বাবু এবং তার ভাই চাঁন মিয়া। তারা দু’জনেই ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা আসাদুজ্জামান মোহনের অনুসারী বলে জানিয়েছেন এলাকাবাসী।
ভুক্তভোগী বাড়ির ম্যানেজারের স্ত্রী মোসা: মাজেদা বেগম জানান, শুক্রবার বিকেলে হৃদয় দয়াল ওরফে বাবু নামের একজন ছেলে ৩০/৪০ জন লোক নিয়ে এসে কোন কিছু জিজ্ঞেস না করেই দোকানের তালা ভেংগে তা দখলে নেয় এবং তাদের দলের অফিস হিসেবে ব্যবহার করবে বলে জানায়। বাঁধা দিতে গেলে তারা কোন কথা না শুনে দোকানে ঢুকে পড়ে এবং তাকে নানা ভয়ভীতি দেখায়। বিষয়টা মুঠোফোনে বাড়ির মালিককে জানানো হয়েছে।
এরপরে বাড়ির মালিক বেলায়েত হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তারা জোরপূর্বক আমার দোকান দখলে নিয়েছে বিষয়টা তার ম্যানেজার জানিয়েছেন। তিনি চাঁদপুরে থাকার কারণে এব্যাপারে এখনো কোন আইনানুগ ব্যবস্থা নিতে পারেননি। তবে তিনি আশুলিয়াতে আসতেছেন এসেই এলাকাবাসির সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নিবেন।
এদিকে, শুক্রবার দুপুরে একই এলাকার ডিস ব্যবসায়ী আলিমের কর্মচারী সোহেল ডিস বিল তুলতে গেলে বাঁধা প্রদান করে বাবু ও তার লোকজন। এসময় বিল তুলতে যাওয়া ছেলেকে মারধর করে এবং তার সাথে থাকা টাকা, ক্যাশ ম্যামো ছিনিয়ে নেয়। পরে তাকে হুমকি দিলে সে চলে আসে।
ডিস ব্যবসায়ী আব্দুল আলীম জানান, দীর্ঘদিন ধরে তিনি এলাকায় ডিস ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু ৫ তারিখে আওয়ামী লীগ সরকার পতনের পর স্থানীয় হৃদয় দয়াল ওরফে লম্বা বাবু ও তার ভাই চাঁনমিয়া বিভিন্ন মানুষের ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার ডিস ব্যবসা দখলে নিতে শুক্রবার রাতে তার কর্মচারীদের মারধর সহ নানা হুমকি ধামকি দিয়ে যাচ্ছে বাবু ও তার লোকজন। এছাড়া এরই মধ্যে একজনের বাড়ির নীচের দোকান ঘর দখলে নিয়ে স্বেচ্ছাসেবক দলের অফিস বানিয়েছে। তারা ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান মোহনের নেতৃত্বেই এসব করছে বলে তিনি এয়োও দাবী করেন। অভিযুক্তদের অত্যাচারে এলাকাবাসি অতিষ্ট হয়ে পড়েছে। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এই ডিস ব্যবসায়ী। এঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।
অভিযুক্ত হৃদয় দয়াল ওরফে লম্বা বাবু মুঠোফেনে জানান, দোকানটি বাড়ির মালিকের কাছ থেকে বলেই নিয়েছি। এছাড়া আমরা কারো কোন ডিস অফিসে হামলা করিনি। উল্টো তারাই আমার বাড়িতে হামলা করেছে, অফিস ভাংচুর করছে। এছাড়া আমার এক বন্ধুর দোকানপাট ভাংচুর করেছে। ঘটনায় তিনিও থানায় অভিযোগ করেছেন।
এব্যাপারে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান মোহন মুঠোফোনে জানান, সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট একটা অভিযোগ করেছে। আমার লোকজন কেউ এ কাজ করেনি। মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে। আমার লোকজনের উপর হামলা করা হয়েছে, অফিস ভাংচুর করেছে বলেও জানান তিনি।
এবিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ সজিব হোসেন বলেন, অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!