সাভারে পরিবেশ সংরক্ষণে জনসচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচী পরিচালিত

প্রেস বিজ্ঞপ্তিঃ সাভারে পরিবেশ সংরক্ষণে জনসচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচী পরিচালিত হয়েছে। শুক্রবার সাভার বিডি ক্লিন উপজেলা টিম এর সহযোগিতায় সাভার উপজেলা মডেল মসজিদের পাশ্ববর্তী রাস্তা ও ফুটপাত সংলগ্ন রাস্তার পাশে ময়লা পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। উক্ত কাজে সার্বিক সহযোগিতা করেছেন সাস ইউথ ডেভেলপমেন্ট টিম এবং দীপন সমাজ উন্নয়ন সংস্থা।

উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড: মো: রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাভার বিডি ক্লিন এর উপ-সমন্বয়ক মো: মারুফ হাসান। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাভার বিডি ক্লিন এর উপদেষ্টা বাবুল মোড়ল, জিটিভি এর ষ্টাফ রিপোর্টার মো: আজিম উদ্দিন এবং সাভার বিডি ক্লিন উপজেলা সমন্বয়ক মৌসুমি আক্তার।

সাভার বিডি ক্লিন উপজেলা টিম, সাস ইউথ ডেভেলপমেন্ট টিম এবং দীপন সমাজ উন্নয়ন সংস্থার প্রায় শতাধিক সেচ্ছাসেবী সদস্য পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনায় অংশগ্রহন করেন। সেচ্ছাসেবী সদস্যরা সাভার মডেল মসজিদের পার্শ্ববর্তী রাস্তা ও ফুটপাত সংলগ্ন ময়লাগুলো দিনব্যাপি পরিস্কার করেন। মসজিদের পাশে এধরনের ময়লা থাকার ফলে মসুল্লিদের নামাজ পড়ার সমস্যা হয়। মসজিদ একটি পবিত্র যায়গা। তাই সকলের সুবিধার জন্য এই কাজগুলি করা হয়েছে।

এছাড়া রাষ্ট্র সংস্কারে শিক্ষার্থীরা দেশের আইন-শৃঙ্খলা রক্ষা, রাস্তার পাশে দেয়ালে নতুন চিত্রকর্ম আঁকা, ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করা, সড়ক বিশৃঙ্খলা ও যানজট নিরসনে সক্রিয় ভূমিকা পালন করা,বাজার মনিটরিংয়ের মাধ্যমে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সহায়তা করা এবং ময়লার ভাগাড় পরিষ্কার করে এলাকার পরিবেশ উন্নয়নে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!