ধামরাইয়েইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

ধামরাই প্রতিনিধিঃ ঢাকার ধামরাইয়ে সংবাদ প্রকাশের জেরে এক সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধসহ প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। শনিবার দুপুরে উপজেলার থানা বাসষ্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তর প্রতিবেদক শামীম খান, ধামরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আমাদের সময়ের প্রতিনিধি বাবুল হোসেন, ধামরাই রিপোটার্স ক্লাবের সভাপতি ও আমাদের নতুন সময়ের প্রতিনিধি আদনান হোসেন, ধামরাই মডেল প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল বায়ান্নর প্রতিনিধি এম শাহীন আলম প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, গত ৮ মে সকালে নান্নার ইউনিয়ন পরিষদে যান সাংবাদিক সিরাজুল ইসলাম। এসময় হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির অভিযোগ তুলে কয়েকজন স্থানীয় লোকজন তার কাছে বক্তব্য দিলে অনিয়মের সংবাদ প্রচার করায় ইউপি চেয়ারম্যান আলতাফ মুঠোফোনে কল করে ওই সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন। ইতিমধ্যে মুঠোফোনে হুমকির এই অডিও রেকর্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বক্তারা আরও বলেন, সাংবাদিক সিরাজুলকে হুমকির ঘটনায় ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে উল্লেখ করে উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত অভিযুক্ত নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লাকে বয়কটের ঘোষণা দিয়েছেন ধামরাইয়ে কর্মরত সাংবাদিকরা। এছাড়া একজন ইউপি চেয়ারম্যান কর্তৃক এই হুমকির ঘটনায় ধামরাই থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে অবিলম্বে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান। অন্যথায় আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ধামরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান স্বপন, ইত্তেফাকের প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক দেশ রূপান্তরের প্রতিনিধি ওমর ফারুক, দীপ্ত টেলিভিশনের প্রতিনিধি এম এ হালিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!