চীনা কোম্পানির ১০ কোটি ৯০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

প্রেস বিজ্ঞপ্তিঃ বেপজা অর্থনৈতিক অঞ্চলে ১০ কোটি ৯০ লাখ মার্কিন ডলার বিনিয়োগের লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)’র সাথে চুক্তি স্বাক্ষর করলো চীনা মালিকানাধীন প্রতিষ্ঠান আলপেন বানিয়ান গার্মেন্টস বিডি কোম্পানি লিমিটেড। প্রতিষ্ঠানটি প্রায় ৯০ হাজার বর্গমিটার জমির উপর একটি পোশাক কারখানা স্থাপন করবে যেখানে বার্ষিক ৪ কোটি ৩০ লাখ পিস ওভেন ও নিট পোশাক প্রস্তুত হবে। পূর্ণমাত্রায় উৎপাদন শুরু হলে প্রতিষ্ঠানটিতে ১১,৯৯৫ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, বিএসপি, এনডিসি, পিএসসি এর উপস্থিতিতে আজ (২৫-০৬-২০২৪) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জনাব মোঃ আশরাফুল কবীর এবং আলপেন বানিয়ান গার্মেন্টস বিডি কোম্পানি লিমিটেড -এর পরিচালক মি. লি, টিয়ানিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের লক্ষ্যে বিনিয়োগ চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে একক প্রতিষ্ঠান হিসেবে এটিই প্রস্তাবিত সর্বোচ্চ বিনিয়োগ।

বেপজা অর্থনৈতিক অঞ্চলকে বিনিয়োগ গন্তব্য হিসেবে নির্বাচনের জন্য আলপেন বানিয়ান গার্মেন্টসকে ধন্যবাদ জানান বেপজার নির্বাহী চেয়ারম্যান। তিনি বলেন, বেপজা তৈরি পোশাক এবং টেক্সটাইলসহ সকল খাতকে বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য স্বাগত জানায় তবে অটোমোবাইল, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্সসহ আইটি পণ্যের মতো বৈচিত্র্যময় খাতের আরো বেশি বিনিয়োগকে উৎসাহিত করে।

উল্লেখ্য, চট্টগ্রামের মীরসরাইয়ে স্থাপিত বেপজার সর্ববৃহৎ উদ্যোগ বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য বেপজা দেশি- বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছে। আলপেন বানিয়ান গার্মেন্টসসহ মোট ২৯টি প্রতিষ্ঠান বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করলো যাদের প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ মোট ৬৮৮ মিলিয়ন মার্কিন ডলার। তৈরি পোশাক শিল্পের পাশাপাশি বৈচিত্রময় পণ্য যেমন ফুটওয়্যার ও ফুটওয়্যার এক্সেসরিজ, টেন্ট এবং ক্যাম্পিং ইকুইপম্যান্ট, হেয়ারকেয়ার প্রোডাক্ট ও এক্সেসরিজ, লুব্রেকেটিং ওয়েল, ডিসপোজেবল কাটলারি ইত্যাদি উৎপাদনের লক্ষ্যে প্রতিষ্ঠানসমূহ চুক্তি স্বাক্ষর করেছে। বেপজা অর্থনৈতিক অঞ্চলের ৩টি প্রতিষ্ঠান ইতোমধ্যে রপ্তানি কার্যক্রম শুরু করেছে এবং এ বছরের মধ্যে আরো ৩টি প্রতিষ্ঠান রপ্তানি শুরু করবে মর্মে আশা করা হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজ, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন-অতিরিক্ত দায়িত্ব) ফজলুল হক মজুমদারসহ কোম্পানিটির প্রতিনিধিগণ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!