সাভারে থানার পাশেই সাবেক সিভিল সার্জনের বাড়িতে দুর্ধর্ষ চুরি

সাভার প্রতিনিধিঃ সাভার মডেল থানার মাত্র দুইশ গজের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকের সামনের একটি ভবনে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এসময় চুরেরা ওই বাড়ির জানালার গ্রিল করে গৃহকর্তার নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৩৫ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। ঈদের ছুটিতে সাভার মডেল থানা থেকে জেলা পরিষদের ডাক বাংলো রোডের পাশে অবস্থিত সাবেক সিভিল সার্জন রফিকুল হাসান খানের মালিকানাধীন ৬ তলা বাড়ির ৩য় তলায় এই দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

চুরির খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও চুরি হওয়া মালামাল উদ্ধার কিংবা চুরির সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।

চুরি হওয়র বাড়ির মালিকের ছোট ছেলে ডা. আল মামুন হাসান খান জানান, ঈদ উদযাপন করতে গত ২৮ জুন সকালে সপরিবারে পাবনায় নানা বাড়িতে বেড়াতে যান তারা। ছুটি কাটিয়ে শনিবার (১ জুলাই) সন্ধ্যার পর বাসায় ফিরে দেখেন বাসার সব রুমের জিনিসপত্র এলোমেলো হয়ে পড়ে আছে। আলমারি ভাঙ্গা এবং জানালার গ্রিল কাটা।

তিনি আরও জানান, তিনটি স্টিলের আলমারি এবং দুইটি কাঠের আলমারির ড্রয়ার ভেঙে ঘরে রক্ষিত ১৭ ভরি স্বর্ণালংকার, ১৬ লাখ ৫০ হাজার নগদ টাকা এবং ২ লাখ ২৩ হাজার টাকা মূল্যমানের বিদেশি মূদ্রা চুরি করে নিয়ে গেছে চোরের দল। এঘটনায় তিনি বাদী হয়ে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম রাসেল বলেন, ঈদের ছুটিতে ফাঁকা বাসায় চুরির ঘটনা ঘটেছে। ঈদের ছুটির তিনদিনের মধ্যে যে কোন সময় ঘটনাটি ঘটে থাকতে পারে। এঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হয়েছে এবং আশেপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে চোরদের সনাক্ত করার চেষ্টা চলছে।

তবে থানার পাশেই মাত্র দুইশ গজের মধ্যে যেখানে ২৪ ঘন্টাই লোকজন এবং পুলিশের সদস্যরাও থাকে এমন জায়গায় চুরির ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। ভুক্তভোগীদের অভিযোগ পুলিশ ঈদের ছুটিতে ঠিকমতো দায়িত্ব পালন না করার কারনেই থানা, হাসপাতাল ও মার্কেট সংলগ্ন এমন একটি জনগুরুত্বপূর্ন স্থানে চুরির ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!