ব্যবসায়ীর জমির সীমানা প্রাচীর ভাংচুর-গাছ কেটে নেওয়ার অভিযোগ

আশুলিয়া প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় জমি দখলে নিতে এক ব্যবসায়ীর নির্মাণাধীন সীমানা প্রচীর ভাংচুরসহ জমিতে থাকা গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী শাহিনুর ইসলাম আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। রবিবার দুপুরে আশুলিয়ার কলতাসূতি রতœাছি এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন, আশুলিয়ার কলতাসূতি রতœাছি এলাকার মৃত. মোসলেম বেপারীর ছেলে আলতাফ বেপারী (৬০), তার ছেলে কোহিনুর (৩৮) ও কবির হোসেন (২৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, আশুলিয়া থানাধীন কজলতাসূতী মৌজায় আরএস খতিয়ান নং ১৫৪, আরএস দাগ ৯৭০, বিআরএস খতিয়ান নং ৬১৪ এবং বিআরএস দাগ নং ২৭৫৭, ২৭৩৮, ২৭৩৯ এবং ২৭৫৪ জমির পরিমাণ ৫৩.৪৮শতাংশ। যার মালিক ভুক্তভোগী শাহিনুর ইসলামের বাবা মৃত. আলাল বেপারী। তার মৃত্যুর পর তিন ছেলে ও স্ত্রী রেখে যান এবং জমি শান্তিপূর্ণভাবে ভোগ দখল করতে থাকেন। ভোগদখলীয় জমি জোরপূর্বক দখলে নিতে স্থানীয় মৃত. মোসলেম বেপারীর ছেলে আলতাফ বেপারী, তার ছেলে কোহিনুর ও কবির হোসেন বিভিন্নভাবে হুমকি ও হয়রানি করে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার ভুক্তভোগী শাহিনুর ইসলাম তার জমিতে সীমানা প্রচীর নির্মাণ করতে গেলে স্থানীয় প্রভাবশালী আলতাফ বেপারী ও তার দুই ছেলে শিমুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক কোহিনুর ও তার ছোট ভাই কবীর হোসেন সহ অজ্ঞাতনামা ৭/৮জন দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে বাঁধা প্রদান করে এবং সীমানা প্রাচীর ভাংচুর করে। এসময় তারা জমিতে থাকা ১১টি মেহগনি গাছ কেটে ফেলে এবং ৯টি গাছ নিয়ে যায়।

ভুক্তভোগী শাহিনুর ইসলাম জানান, তার দুই ভাই ও বৃদ্ধ মাকে নিয়ে বাড়িতে থাকেন। প্রায় সময়েই তারা তাদের হুমকি দিয়ে থাকে। এসব ঘটনায় ২০১৩ সাল থেকে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একাধিক অভিযোগ সহ সাধারণ ডায়েরী রয়েছে। তিনি এর সুষ্ঠু সমাধানের দাবী জানান।

আশুলিয়া থানার এসআই অমিত জানান, অভিযোগ পাওয়ার পরে ঘটনাস্থলে গিয়েছিলাম। ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি আরো খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!